• শিরোনাম

    ত্রিদেশীয় সিরিজের হিসাব-নিকাশ

    | ২৪ জানুয়ারি ২০১৮ | ১২:৩০ অপরাহ্ণ

    ত্রিদেশীয় সিরিজের হিসাব-নিকাশ

    ত্রিদেশীয় সিরিজের হিসাব-নিকাশ

    স্পোর্টস ডেস্ক

    ত্রিদেশীয় সিরিজের হিসাব-নিকাশ

    শেষ হয়েছে ত্রিদেশীয় সিরিজের ৫টি ম্যাচ,আর বাকি দুটি। একটি আগামীকাল, অপরটি ফাইনাল। আগামীকাল টাইগারদের বিপক্ষে শ্রীলঙ্কার হারের ব্যবধানই হয়তো বলে দিবে ফাইনালে টাইগারদের প্রতিপক্ষ কে হচ্ছে। তার আগে দেখে নেই এখন পর্যন্ত হওয়া পাঁচটি ম্যাচ শেষে ব্যাটে-বলে সেরা পারফরমার কারা।

    সর্বোচ্চ রান
    প্রথমেই রয়েছে টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তিন ম্যাচের সবগুলোতে ফিফটিসহ এই ব্যাটসম্যানের রান ২৪৪। এরপরেই  রয়েছে জিম্বাবুইয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা। তামিমের চেয়ে ১ ম্যাচ বেশি খেলে তার রান ১৮১। আর তৃতীয় স্থানে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিন ম্যাচের দুটিতে ফিফটিসহ তার রান ১৫৫।

    সর্বোচ্চ উইকেট শিকারী
    রানের তালিকায় দুই টাইগার থাকলেও উইকেটের তালিকায় বিরাজ করছে সমতা। তিন ম্যাচে ৯ উইকেট নিয়ে তালিকার শীর্ষে `মিঃ অলরাউন্ডার` সাকিব আল হাসান। সাকিবের সমান ম্যাচ খেলে সমান ৯ উইকেট পেলেও ইকোনমি এবং এভারেজের হিসেবে পিছিয়ে তালিকার দুইয়ে লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। আর তিনে আছেন সাকিব-পেরেরার চেয়ে ১ ম্যাচ বেশি খেলে ৬ উইকেট নিয়ে জিম্বাবুইয়ান পেসার চাতারা।

    webnewsdesign.com

    ফিল্ডিং
    ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও আধিপত্য টাইগারদের। তিন ম্যাচে ৫ ক্যাচ নিয়ে সবার উপরে টাইগার সাব্বির রহমান। তিন ম্যাচে ৪ ক্যাচ লুফে নিয়ে দুইয়ে লঙ্কান ওপেনার থারাঙ্গা। আর তিন ম্যাচে ৩ ক্যাচ নিয়ে তিনে আরেক টাইগার মাহমুদুল্লাহ রিয়াদ।

    অন্যান্য…
    রানের হিসেবে সিরিজের সর্বোচ্চ ১০৬ রানের জুটি গড়েন সাকিব-তামিম। এছাড়াও তিন ম্যাচ খেলে সবচেয়ে বেশি ৮টি ছয় মেরেছেন থিসারা পেরেরা। এরপরেই ৪টি ছয় মেরে দুইয়ে আছেন সিকান্দার রাজা। আর তিনে আছেন টাইগার উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি মেরেছেন ৩টি ছয়।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন