• শিরোনাম

    ত্বকের উজ্জ্বলতা বাড়াতে তিনটি মাস্ক

    | ০৫ নভেম্বর ২০১৭ | ১০:২৭ পূর্বাহ্ণ

    ত্বকের উজ্জ্বলতা বাড়াতে তিনটি মাস্ক

    ত্বকের উজ্জ্বলতা বাড়াতে তিনটি মাস্ক

    ত্বকের উজ্জ্বলতা বাড়াতে তিনটি মাস্ক

    রূপচর্চায় আমরা নানা ধরনের মাস্ক ব্যবহার করে থাকি। এর কোনটি আমাদের ত্বক কোমল রাখতে সাহায্য করে, কোনটি আবার ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তোলে। আজ আমরা জানবো এমনই তিনটি মাস্ক তৈরির নিয়ম ও ব্যবহার যার মাধ্যমে আপনি খুব সহজেই বাড়িয়ে তুলতে পারবেন ত্বকের উজ্জ্বলতা। চলুন তবে জেনে নেয়া যাক-

    চালের গুঁড়ো ও দুধের মাস্ক
    ২-৩ টেবিল চামচ চালের গুঁড়ো নিতে হবে। এতে পরিমাণ মতো দুধ মিশিয়ে ঘন পেস্টের মতো তৈরি করে নিন। যদি গুঁড়ো দুধ ব্যবহার করতে চান তাহলে সমপরিমাণ গুড়া দুধ নিয়ে পরিমাণমতো পানি মিশিয়ে পেস্টের মতো তৈরি করে ফেলতে হবে। এই মিশ্রণ ত্বকে লাগিয়ে রাখতে হবে ১৫-২০ মিনিট ধরে। তারপর ত্বক হাতের আঙুল দিয়ে ঘষে নিতে হবে ভালো করে। মাস্কটি ঘষে নেয়ার ফলে আপনাআপনিই ঝরে যাবে। এতে করে ত্বকের উপরিভাগে জমে থাকা ময়লা ও মরা কোষ দূর হয়ে ত্বকের উজ্জ্বলতা তাৎক্ষণিকভাবেই বৃদ্ধি পাবে।

    লেবু ও মধুর মাস্ক
    একটি পাত্রে ১ টেবিল চামচ মধু নিতে হবে। এতে ১ টেবিল চামচ লেবু খুব ভালো করে মিশিয়ে ফেলতে হবে। এরপর এ মিশ্রণটি পুরো ত্বকে ভালো করে লাগিয়ে ৫ মিনিট ম্যাসেজ করে নিতে হবে। এরপর ১৫ মিনিট এভাবে রেখে ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ত্বক ভালো করে ধুয়ে ফেলতে হবে। লেবু ত্বক ব্লিচ করে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে এবং মধু ত্বক ময়েশ্চারাইজ করে ত্বকে তাৎক্ষণিক উজ্জ্বলতা এনে দেবে।

    webnewsdesign.com

    টমেটোর মাস্ক
    একটি মাঝারি আকারের টমেটো মাঝখানে দুখণ্ড করে নিয়ে কাটা অংশ দিয়ে পুরো ত্বক ভালো করে ঘষে নিতে হবে। ভালো করে ঘষে নিয়ে ১৫ মিনিট এভাবেই রেখে ত্বকের কাজ হতে দিতে হবে। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ত্বক ধুয়ে ফেলতে হবে। টমেটোর ব্লিচিং উপাদান ত্বকে তাৎক্ষণিক উজ্জ্বলতা এনে দেবে। সেই সঙ্গে মলিন ভাবও দূর করতে সাহায্য করবে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন