• শিরোনাম

    তিন টাকার ডিম নিয়ে লঙ্কাকাণ্ড!

    | ১৩ অক্টোবর ২০১৭ | ১২:২৫ অপরাহ্ণ

    তিন টাকার ডিম নিয়ে লঙ্কাকাণ্ড!

    বিশৃঙ্খলা-লাঠিচার্জ
    তিন টাকার ডিম নিয়ে লঙ্কাকাণ্ড!
    অনলাইন ডেস্ক

    ১৩ অক্টোবর ৪০টিরও বেশি দেশ ডিম দিবস পালন করছে। দিবসটি পালনে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) ও প্রাণিসম্পদ অধিদফতর বিশ্ব ডিম দিবস উপলক্ষে সাধারণ মানুষের কাছে প্রতিটি ডিম তিন টাকায় বিক্রির ঘোষণা দেয়।
    এই ঘোষণার কারণে শুক্রবার সকাল থেকেই রাজধানীর খামাবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে হাজারো মানুষ ভিড় জমায়।

    সকাল ১০টায় ডিম বিক্রি শুরু করার কথা থাকলেও, অতিরিক্ত ক্রেতার চাপে সকাল সাড়ে নয়টার দিকেই বিক্রি শুরু করা শুরু হয়। কিন্তু বিশৃংখলার কারণে মাত্র ২০ মিনিটের মাথায় বিক্রি বন্ধ করে দিতে হয়। মানুষের ভিড়ের চাপে এসময় ভেঙে যায় কাউন্টারের কিছু অংশ এবং স্টলে রাখা ডিম।

    বিশৃংখলার কারণে ডিম বিক্রি বন্ধ হয়ে যাওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠে ক্রেতারা। বিক্ষোভ করেন কৃষিবিদ ইনস্টিটিউটের আশেপাশে। তাদের থামাতে পুলিশকে লাঠিচার্জও করতে হয়। বিক্ষুব্ধ অনেকেই ডিম কিনতে না পারায়, যারা ডিম কিনেছেন তাদের ডিম ভেঙে দিয়েছেন।

    webnewsdesign.com

    আয়োজকরা জানান, আমাদের প্রত্যাশার চেয়ে অনেক বেশি ক্রেতা সমাগম হয়েছিল।
    যে কারণে সমস্যাটি তৈরি হয়েছে। আমরা আসলে ছোট পরিসরে একটি উদ্যোগ নিয়েছিলাম। এটা থেকে আমরা শিক্ষা নিলাম। পরবর্তীতে আশা করি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব।

    রাজধানীর মিরপুর থেকে আগত ক্রেতা আলতাফ মাহমুদ বলেন, তাদের ঘোষণার কারণেই আমরা ডিম সংগ্রহ করতে এখানে এসেছিলাম। তারা যদি সঠিকভাবে বিতরণ করতে না পারেন, তবে এই আয়োজনের কোনও প্রয়োজন ছিল না।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর