• শিরোনাম

    ঢাকা পর্বের রোমাঞ্চ শুরু হচ্ছে

    | ১১ নভেম্বর ২০১৭ | ৮:১৮ পূর্বাহ্ণ

    ঢাকা পর্বের রোমাঞ্চ শুরু হচ্ছে

    বাংলাদেশ প্রিমিয়ার লিগ

    ঢাকা পর্বের রোমাঞ্চ শুরু হচ্ছে

    ক্রিড়া প্রতিবেদক,

    চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগের খবর ছড়িয়ে পড়লে কাল থেকে তাকে নিয়ে শুরু হয় হাজারো আলোচনা-সমালোচনা। ‘সদ্য সাবেক’ কোচ হঠাৎই যেন দেশবাসীর মনোযোগ তার দিকে টেনে নিয়েছিলেন। সিলেটে সফল পর্ব শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে দু’দিন বিরতি ছিল। ‘বিপিএলের বিশ্রামে’ হাথুরুর বিদায়ের সংবাদটাই তাই ‘টক অব দ্য কান্ট্রি’ হয়ে উঠেছিল। যার রেশ কাটেনি এখনো। তবে ক্রিকেটপ্রেমীদের মনোযোগ ও আকর্ষণ আবারও মাঠের ক্রিকেটেই ফিরতে চলেছে।

    দুপুরে রংপুর রাইডার্স-রাজশাহী কিংসের মধ্যকার ‘নর্থ বেঙ্গল ডার্বি’ দিয়েই যে শুরু হচ্ছে বিপিএলের ঢাকা পর্বের রোমাঞ্চ। শেরেবাংলায় শনিবারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে হোম টিম ঢাকা ডায়নামাইটস ও প্রথম রাউন্ডের স্বাগতিক সিলেট সিক্সার্স। এর আগের চার আসরে মিরপুরের ম্যাচ দিয়ে উদ্বোধন হলেও এবারই প্রথম ঢাকার বাইরে বিপিএলের সূচনা হয়েছে। তবে প্রথমবার রাজধানীর বাইরে শুরু হওয়া আসরটাকেই এখন পর্যন্ত সবচেয়ে সফল মনে হচ্ছে। সব ম্যাচেই ‘হাউসফুল’ দর্শক টেনে সিলেট প্রমাণ করেছে ঢাকার বাইরে ক্রিকেট কতটা জনপ্রিয় আর বিসিবির জন্য লাভজনক।

    webnewsdesign.com

    কিন্তু বিপিএল ঢাকায় ফিরলেও ‘হোম অব ক্রিকেট’ আদৌ সিলেটের মতো দর্শক টানতে পারবে কি না সেটা নিয়ে সন্দেহ থেকেই যায়। সুরমাপাড়ের শহরে স্বাগতিকরা চার দিনই ম্যাচ খেলেছে। প্রতিটি চার-ছক্কায় আনন্দে মাতোয়ারা হয়েছে স্থানীয় ক্রিকেটপ্রেমী। কিন্তু ঢাকায় প্রথম ম্যাচেই মুখোমুখি নিরপেক্ষ দু’দল রংপুর-রাজশাহী। উদ্বোধনী দিনেই প্রথমবার দেখা হয় উত্তরবঙ্গের ফ্র্যাঞ্চাইজি দুটির। সে দেখায় জয় পায় মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন রংপুর রাইডার্স। এক সপ্তাহের ব্যবধানে আজ আবারও দেখা হচ্ছে তাদের।

    প্রথম ম্যাচের পর সিলেটের বিপক্ষে পরের ম্যাচেও অসহায় আত্মসমর্পণ করে রাজশাহী। টুর্নামেন্টে এখন পর্যন্ত জয়ের মুখ না দেখা একমাত্র দল তারাই। তবে সিলেটের ব্যর্থতা ভুলে আজ সাফল্যখরা কাটাতে মরিয়া ড্যারেন স্যামি-মুশফিকুর রহিম-লুক রাইটরা। সে ক্ষেত্রে গেল আসরের ফাইনালিস্টদের জন্য অনুপ্রেরণা হতে পারে গত বছরের ইতিহাস। গেলবার প্রথম ছয় ম্যাচে শুধু একটিতে জয়ের মুখ দেখেছিল রাজশাহী। এরপরের আট ম্যাচের সাতটিতেই জয় তুলে নিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছিল পদ্মাপাড়ের দলটি। জিততে মরিয়া কিংসদের দলে আজ একাধিক পরিবর্তন দেখা যেতে পারে। একাদশে ঢুকতে পারেন পাকিস্তানি পেসার মোহাম্মদ সামি ও উইন্ডিজ ওপেনার লেন্ডল সিমন্স।

    তবে দুপুরে যাই ঘটুক, শনিবার সন্ধ্যায় গ্যালারি যে পরিপূর্ণ থাকবে সে ব্যাপারে শতভাগ নিশ্চয়তা দেওয়াই যায়। কারণ স্বাগতিক ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে সিলেট সিক্সার্সের ফিরতি ম্যাচটা যে শুধু একটা খেলাই নয়; উদ্বোধনী ম্যাচের পরাজয়ের প্রতিশোধ নেওয়ার মিশনও বটে! তবে লড়াইটাকে ‘প্রতিশোধ’ হিসেবে দেখছেন না ডায়নামাইটসের ক্যারিবীয় অলরাউন্ডার কাইরন পোলার্ড। আগের ম্যাচের ভুল শুধরে আজ স্বাভাবিক খেলাটাই উপহার দিতে চান তিনি। তাই তো সবার আগে ঢাকায় ফিরে পুরোদমে অনুশীলন করেছে স্বাগতিকরা।

    উদ্বোধনী ম্যাচের হন্তারকদের বিপক্ষে প্রথম ম্যাচে একাদশে ছিলেন না সুনীল নারাইন। ওপেনার ক্যামেরন ডেলপোর্টকে সেদিন খেলানো হয়েছিল মিডল অর্ডারে। তবে খুলনা টাইটান্সের বিপক্ষে পরের ম্যাচে নবপরিকল্পনা নিয়ে খেলতে নেমে বিশাল ব্যবধানে জয় পায় ঢাকা। সে জয়ের আত্মবিশ্বাসটা আজ ঘরের মাঠে নিজ সমর্থকদের সামনে আরো ভালোভাবে কাজে লাগাতে চায় তারা। তার ওপর শহীদ আফ্রিদি ডায়নামাইটস শিবিরে যোগ দেওয়ায় শক্তিশালী বিস্ফোরকের মতোই ধ্বংসযজ্ঞ চালাতে প্রস্তুত রাজধানীর ফ্র্যাঞ্চাইজি।

    এদিকে সিলেট পর্বে দেশি বোলাররা দুর্দান্ত পারফর্ম করলেও ব্যর্থ ছিলেন ব্যাটসম্যানরা। সেই ব্যর্থতা এতটাই ভয়াবহ যে, আট ম্যাচের একটিতেও ফিফটির দেখা পাননি দেশীয় কোনো উইলোবাজ! তবে ঢাকা পর্বে ব্যাট হাতে ঝড় তোলার প্রতিশ্রুতি দিয়েছেন জাতীয় দলের ব্যাটসম্যানরা। দেশি বোলারদের পাশাপাশি ব্যাটসম্যানরাও জ্বলে উঠতে পারলে এবার এক রোমাঞ্চকর পর্বই উপহার দেবে ঢাকা।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন