• শিরোনাম

    ঢাকায় আসছেন চীনের বিশেষ দূত

    | ২৫ অক্টোবর ২০১৭ | ৪:৫৯ পূর্বাহ্ণ

    ঢাকায় আসছেন চীনের বিশেষ দূত

    রোহিঙ্গা সঙ্কট আলোচনায়

    ঢাকায় আসছেন চীনের বিশেষ দূত

    ২৫ অক্টোবর, ২০১৭

    রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনার জন্য বুধবার (২৫ অক্টোবর) এক দিনের সফরে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ দূত সান গোসিয়াং ঢাকা আসছেন। ঢাকার চীনা দূতাবাস ও পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

    বুধবার (২৫ অক্টোবর) সকালেই ঢাকা পৌঁছবেন সান গোসিয়াং। কাল কক্সবাজারে রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণে যেতে পারেন। ২৬ অক্টোবরই তিনি চলে যাবেন।

    ছয় মাসের মধ্যে ঢাকায় এটি তার দ্বিতীয় সফর। তিনি চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়াবিষয়ক রাষ্ট্রদূত। তিনি পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে জানা গেছে।

    webnewsdesign.com

    বৈঠকে রোহিঙ্গা সংকটের বিষয় অধিক গুরুত্ব লাভ করবে বলে ধারণা করা হচ্ছে। সংশ্লিষ্ট সূত্র মতে, বুধবার বিকাল ৫টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিবের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এছাড়া ঢাকায় তার আর কোনো কর্মসূচি নেই।

    জানা গেছে, বিশেষ দূতের সঙ্গে বৈঠকে রোহিঙ্গা সংকট নিরসনে চীনের সহায়তা চাইতে পারেন পররাষ্ট্র সচিব শহীদুল হক।

    এবারের সফরে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করতে চেয়েছিলেন চীনের এই বিশেষ দূত। কিন্তু তারা দু’জনই বিদেশ সফরে থাকায় তা আর হচ্ছে না।

    গত এপ্রিলে বাংলাদেশ সফরে এসেছিলেন সুন গুসিয়াং। তখন তিনি পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে রোহিঙ্গা সংকট আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার বিরোধিতা করেছিলেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন