• শিরোনাম

    টুইন টাওয়ারের মালিককে ক্ষতিপূরণ দেবে বিমান সংস্থা

    | ২৪ নভেম্বর ২০১৭ | ৪:৩৮ অপরাহ্ণ

    টুইন টাওয়ারের মালিককে ক্ষতিপূরণ দেবে বিমান সংস্থা

    টুইন টাওয়ারের মালিককে ক্ষতিপূরণ দেবে বিমান সংস্থা
    অনলাইন ডেস্ক
    টুইন টাওয়ারের মালিককে ক্ষতিপূরণ দেবে বিমান সংস্থা২০০১ সালে নিউইয়র্কের টুইন টাওয়ারে জঙ্গি হামলার ঘটনায় বিমান সংস্থাকে ৯ কোটি ৫১ লাখ ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন মার্কিন আদালত। শীর্ষ আদালতের এই রায় ঘোষণার পর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মালিককে ক্ষতিপূরণ বাবদ ৯ কোটি ৫১ লাখ ডলার দিতে রাজি হয়েছে আমেরিকান এয়ারলাইন্স ও ইউনাইটেড এয়ারলাইন্স।

    ২০০১ সালের ১১ সেপ্টেম্বর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে (টুইন টাওয়ার) হামলায় আমেরিকান এয়ারলাইন্স এবং ইউনাইটেড এয়ারলাইন্সের দু’টি বিমান ছিনিয়ে নিয়েছিল আল-কায়েদার জঙ্গিরা। ওই দু’টি সংস্থার কাছ থেকে ক্ষতিপূরণ দাবি করেন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মালিক লারি সিলভারস্টেইন। জঙ্গি হামলার মাত্র দেড় মাস আগে ওই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারটির ৯৯ বছরের জন্য লিজ নিয়েছিলেন তিনি। আল-কায়েদার জঙ্গিদের হামলায় প্রায় ৫০০ কোটি ডলার ক্ষতি হয় বলেও আদলতে দাবি করেন তিনি।

    বিমান সংস্থার বিরুদ্ধে ক্ষতিপূরণের দাবি জানিয়ে দীর্ঘ ১৩ বছর ধরে মামলা লড়ছিলেন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মালিক। আদালতের বাইরে দীর্ঘ আলোচনার পর দু’পক্ষ একটি সমঝোতায় পৌঁছায়। দুই বিমান পরিবহন সংস্থা ডেভেলপারকে ৯ কোটি ৫১ লাখ ডলার ক্ষতিপূরণ দেবে বলে জানা গেছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু