• শিরোনাম

    জমেছে অবনমন বাঁচানোর লড়াইও

    | ২৯ ডিসেম্বর ২০১৭ | ১০:২৯ পূর্বাহ্ণ

    জমেছে অবনমন বাঁচানোর লড়াইও

    জমেছে অবনমন বাঁচানোর লড়াইও

    জমেছে অবনমন বাঁচানোর লড়াইওবাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই যেমন জমেছে, তেমন জমেছে অবনমন থেকে বাঁচানোর লড়াইও। ১১ দলের প্রিমিয়ার লিগ থেকে এবার বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে যাবে একটি ক্লাব। ১৯ রাউন্ড শেষে অবনমনের বেশি ঝুঁকিতে আছে ৩ দল।

    পুরোনো ঢাকার দুই ক্লাব রহমতগঞ্জ ও ফরাশগঞ্জের সঙ্গে ঝুঁকিতে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রও। ১৩ পয়েন্ট নিয়ে সবার নিচে রহমতগঞ্জ। ১৪ পয়েন্ট নিয়ে তাদের উপরে ফরাশগঞ্জ ও মুক্তিযোদ্ধা।

    নিচের তিন দলের চেয়ে একটু ভালো অবস্থানে আরামবাগ ও ব্রাদার্স ইউনিয়ন। তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট করে। বাকি তিন ম্যাচে মিডিওকার এই দুই দলের ফলাফল কী হয়, তার উপর নির্ভর করছে এই দলের অবস্থান। তবে অবনমন অঞ্চলে থাকলেও মহা ঝুঁকিতে দুই গঞ্জের সঙ্গে মুক্তিযোদ্ধাও।

    শিরোপা লড়াইটা শুরু থেকে ছিল চতুর্মূখী। পাঁচবারের চ্যাম্পিয়ন আবাহনী, তিনবারের চ্যাম্পিয়ন মোহামেডান, গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীর সঙ্গে খুব ভালোভাবেই লড়াইয়ে ছিল নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু দ্বিতীয় পর্বে এসে নবাগত দলটি ট্র্যাকচ্যুত হয়ে ছিটকে পড়ে চ্যাম্পিয়ন হওয়ার দৌড় থেকে। অথচ দ্বিতীয় পর্বে সাইফ স্পোর্টিং ক্লাব শক্তি বাড়িয়েছিল লক্ষ্য পূরণে।

    webnewsdesign.com

    প্রতিটি ক্লাবের হাতে এখন তিনটি করে ম্যাচ। ১৯ রাউন্ড শেষে শীর্ষে থাকা দিন দলের পার্থক্য এক পয়েন্ট করে। তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ৪৫ পয়েন্ট, আবাহনীর ৪৪ পয়েন্ট এবং চট্টগ্রাম আবাহনীর ৪৩ পয়েন্ট। রোববার শুরু হবে লিগের ২০ তম রাউন্ড। এ রাউন্ডেই অনেকটা নির্ধারণ হয়ে যাবে শিরোপার দৌড়ে কোন দল এগিয়ে যাবে।

    এ রাউন্ডে বড় পরীক্ষাটা দিতে হবে শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনীকে। এ রাউন্ডে মুখোমুখি হচ্ছে তারা। যারা জিতবে এগিয়ে যাবে। ড্র করলে সুবিধা হবে আবাহনীর। তার আগে আবাহনীকে দিতে হবে ব্রাদার্স-পরীক্ষা। আবাহনী জিতলে তারা শীর্ষস্থান ফিরে পাবে যদি রাতের ম্যাচে শেখ জামাল হেরে যায়।

    টেবিলের তলানিতে থাকা রহমতগঞ্জের শেষ তিন ম্যাচের প্রতিপক্ষ বিজেএমসি, শেখ রাসেল ও সাইফ এসসি। ফরাশগঞ্জ শেষ তিন ম্যাচ খেলবে মুক্তিযোদ্ধা, ব্রাদার্স ও শেখ জামালের সঙ্গে। মুক্তিযোদ্ধা খেলবে ফরাশগঞ্জ, মোহামেডান ও বিজেএমসির সঙ্গে। ঝুঁকিতে কম নেই কেউ কারো চেয়ে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন