• শিরোনাম

    চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানায় ৩ লাশ, বোমা নিষ্ক্রিয়

    | ২৮ নভেম্বর ২০১৭ | ১১:৩৯ পূর্বাহ্ণ

    চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানায় ৩ লাশ, বোমা নিষ্ক্রিয়

    চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানায় ৩ লাশ, বোমা নিষ্ক্রিয়

    নিজস্ব প্রতিবেদক,

    রাজশাহীর গোদাগাড়ীর শেষ সীমান্তে চাঁপাইনবাবগঞ্জ জেলার আলাতুলী ইউনিয়নের মধ্যপাড়ায় জঙ্গি আস্তানায় ৩ জনের লাশ পাওয়া গেছে। তবে এগুলো ছিন্নভিন্ন হয়ে বাড়ির ভেতরে পড়ে আছে।মঙ্গলবার (২৮ নভেম্বর) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মুখপাত্র এবং আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান অভিযান শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

    তিনি জানান, নিহতেরা জেএমবি সদস্য। তাদের পরিচয় এখনও জানা যায়নি। তবে ডিএনএ টেস্ট করে তাদের পরিচয় নিশ্চিত করা হবে। অভিযানে দুইটি শক্তিশালী বোমা, ২টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন, ১২টি পাওয়ার জেল, ১২ টি ডেটোনেটর, ৩টি আইইডি উদ্ধার করা হয়েছে। দুই দফায় বিস্ফোরকগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। তিনি এসময় অভিযানের সমাপ্তি ঘোষণা করেন।

    webnewsdesign.com

    তিনি বলেন, মিরপুরের দারুস সালামে জঙ্গি আস্তানায় অভিযানের পর এ ঘটনার সঙ্গে জড়িতদের জিজ্ঞাসাবাদ করা হয়। তারা জানায়, সীমান্তবর্তী এলাকায় তাদের সংগঠনকে শক্তিশালী করতে কর্মী সংগ্রহের কাজ চলছে। সেখানে বিস্ফোরক তৈরির কাজও শেখানো হচ্ছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাবের সদস্যরা চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী এলাকায় নজরদারি শুরু করে। কিছুদিন থেকে আলুতুলী ইউনিয়নের ওই বাথানবাড়িতে কয়েকজন যুবককে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখা যায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর থেকে বাড়িটি ঘেরাও করে র‌্যাবের সদস্যরা।

    এ ঘটনায় এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। আটকেরা হচ্ছেন- ওই বাথানবাড়ির মালিক রাশিকুল ইসলামের স্ত্রী নাজমা বেগম ( ৩৫), তার শ্বশুর খোরশেদ (৬০) ও শাশুড়ি মনিরা বেগম।

    মুফতি মাহমুদ সংবাদ সম্মেলনে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাড়িটি ঘেরাও করে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। এসময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ ও গুলি করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এরপর বিস্ফারণে বাড়িটিতে আগুন লেগে যায়। ধারণা করা হচ্ছে বিস্ফোরণের সময় জেএমবি সদস্যরা নিহত হয়েছেন।

    আলাতুলী ইউনিয়নের চেয়ারম্যান কামাল আহমেদ জানান, আলাতুলী নতুনপাড়া গ্রামে বাথানবাড়ির মালিক রাশিকুলের আসল বাড়ি। সেই বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে বিলের ভেতর গরু-ছাগল পালনের জন্য ওই বাথানবাড়িটি করা হয়েছিল। বাথানবাড়িটিতে রাশিকুল, তার স্ত্রী, ১৫ বছর বয়সী এক ছেলে এবং তার শ্বশুর থাকতেন।

    বিস্ফারণে বাড়িটিতে আগুন লেগে যায় রাশিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত। বছর চারেক আগে গরু-ছাগল পালনের সুবিধার জন্য তিনি ওই বাথানবাড়িটি বানিয়েছিলেন। তবে নির্জন চরাঞ্চল হওয়ায় বাড়িটিতে জঙ্গি কার্যক্রম চালানোর ব্যাপারে স্থানীয়রা কিছু টের পাননি।

    এদিকে, মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা সোয়া ১২টার দিকে হেলিকপ্টারে করে ঘটনাস্থল পরিদর্শন করেছেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক আনোয়ার লতিফ খান।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন