• শিরোনাম

    চাঁদপুরে করোনার আক্রান্ত বেড়ে ২৯০

    নিজস্ব প্রতিবেদক | ১০ জুন ২০২০ | ৫:৪৪ অপরাহ্ণ

    চাঁদপুরে করোনার আক্রান্ত বেড়ে ২৯০

    বুধবার সকালে জেলার ফরিদগঞ্জের নয়ারহাট এলাকায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন সাবেক এক ছাত্রলীগ নেতা এবং শাহরাস্তি মেহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সফি আহমেদ মিন্টু। দুপুরে স্বাস্থ্যবিধি মেনে তাদের দুজনের মরদেহ দাফন করা হয়েছে।

    বুধবার দুপুর পর্যন্ত চাঁদপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ২৯০ জনে উন্নীত হয়েছে। এরমধ্যে হাইমচর থানার ওসি এবং শাহরাস্তি থানার কয়েকজন পুলিশ সদস্য রয়েছেন।

    চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, মোট আক্রান্ত ২৯০ জনের মধ্যে করোনা পজিটিভ নিয়ে ইতিমধ্যে ২৩ জন মারা গেছেন। এছাড়া মৃত্যুর নমুনা সংগ্রহ করা হয়েছে, এমন কয়েকজনের পরীক্ষার রিপোর্ট এখনো অপেক্ষমান রয়েছে।

    এমন পরিস্থিতিতে গত মঙ্গলবার থেকে চাঁদপুরে ভিন্ন পদ্ধতিতে লকডাউন চালু করেছে জেলা প্রশাসন। শহরে কেউ আক্রান্ত হলে করোনায় আক্রান্তের বাড়ি এবং গ্রামে হলে আক্রান্তের বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করে সেখানে ওষুধ এবং খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে। জেলা প্রশাসনের এমন উদ্যোগের সঙ্গে কাজ করবে স্বাস্থবিভাগ, জনপ্রতিনিধি এবং স্বেচ্ছাসেবকরা।

    শুধু চাঁদপুরেই নয়, দেশের বাইরেও এ জেলার মানুষ করোনায় মারা যাচ্ছেন। সৌদি আরবে প্রবাসী সাংবাদিক মাহবুব আলম জানান, এই নিয়ে চাঁদপুরের ১৯ জন সৌদি প্রবাসী করোনায় মারা গেছেন। তাদের মৃতদেহ সেখানে দাফন করা হয়েছে। তিনি আরো জানান, যারা মারা গেছেন তাদের পরিবারের আর্থিক সহায়তা নিয়ে সৌদি আরবের নিয়োগ কর্তারা এখনো কোনো উদ্যোগ নেননি।

    বাংলাদেশে ওইসব পরিবারের সদস্যরা অমানবিক জীবনযাপন করছেন বলে জানা গেছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি