• শিরোনাম

    গৃহহীনদের গৃহ প্রদান চ্যালেঞ্জটি হাজীগঞ্জবাসি জয় করেছে —- জেলাপ্রশাসক আবদসু সবুর মন্ডল

    | ১৭ জানুয়ারি ২০১৮ | ৩:২৯ অপরাহ্ণ

    গৃহহীনদের গৃহ প্রদান চ্যালেঞ্জটি হাজীগঞ্জবাসি জয় করেছে —- জেলাপ্রশাসক আবদসু সবুর মন্ডল

    চাঁদপুর সার্কিট হাউজে হাজীগঞ্জের বিত্তবানদের চিত্ত আকর্ষণে মতবিনিময় সভা
    গৃহহীনদের গৃহ প্রদান চ্যালেঞ্জটি হাজীগঞ্জবাসি জয় করেছে
    ———————- জেলাপ্রশাসক আবদসু সবুর মন্ডল
    নিজস্ব প্রতিবেদক॥
    চাঁদপুর জেলা প্রশাসক (যুগ্ম সচিব) আবদুস সবুর মন্ডল বলেছেন, সবার জন্য বাসস্থান “হাজীগঞ্জ মডেল”। হাজীগঞ্জ উপজেলার প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছা দেশে কোন গৃহহীন থাকবেনা, তারই প্রতিফলন হিসেবে আমরা ইতিমধ্যে প্রধানমন্ত্রীর ইচ্ছাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সারা বাংলাদেশের মধ্যে চাঁদপুরের হাজীগঞ্জে সরকারী অনুদান ছাড়াই বিত্তবানদের সহযোগিতায় ১৫২টি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দিয়েছি। আরো অন্তত ২’শটি পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়ার কাজ এগিয়ে চলছে। এছাড়াও সরকারী অনুদানে আরো ৫’শটি পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়ার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল মহোদয় ১’শ ঘর নির্মাণের জন্য টিন বরাদ্ধ দিবেন বলে আশ^াস দিয়েছেন। সকল ঘরের সাথে স্বস্থ্য সম্মত ল্যাট্রিন নির্মাণের জন্য পল্লী কর্মী সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর চেয়ারম্যান ড. খলিকুজ্জমান আশ^াস দিয়েছেন।
    একটি অসম্ভব কাজকে হাজীগঞ্জবাসি সম্ভব করেছে। গৃহহীনদের গৃহ দেয়া এটি একটি বড় চ্যালেঞ্জ ছিল। সে চ্যালেঞ্জকে হাজীগঞ্জবাসি জয় করেছে। বাংলাদেশের একমাত্র নির্বাচনীয় এলাকা চাঁদপুর-৫। এ আসন থেকে এ পর্যন্ত যত প্রতিনিধিই সংসদ নির্বাচন করেছেন এদের মধ্যে কেউ-ই দূর্ণীতির অভিযোগে অভিযুক্ত হননি। এটি এ নির্বাচনীয় এলাকার জন্য একটি গৌরবের বিষয়। জেলার ৮টি উপজেলার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ উপজেলা হিসেবে অবস্থান করে নিয়েছে হাজীগঞ্জ ।
    তিনি বলেন, চাঁদপুর জেলা ব্র্যান্ডিংয়ে সারা দেশে মডেল। যা বর্তমানে অন্যান্য জেলা অনুকরণ করছে। আমরা সকলের সহযোগিতায় ইতিমধ্যে চাঁদপুরকে বাংলাদেশের প্রথম ডিজিটাল জেলা হিসেবে ঘোষণা দিয়েছি এবং দেশের প্রথম সেবামূলক জেলা হিসেবে স্বীকৃতি পেয়েছি। চাঁদপুরকে দেশের সেরা পর্যটন জেলা করতে কাজ শুরু করেছি। চাঁদপুর জেলার মধ্যে চাঁদপুর সদর উপজেলাকে স্থানীয় বিত্তবানদের সহযোগিতায় সহসায় ভিক্ষুক মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে।
    ইতিমধ্যে মধ্যে মতলবে অর্থনৈতিক অঞ্চল গঠনের জন্য ৩ হাজার একর ভূমি অধিগ্রহণ করা হয়েছে। হাইমচরে ৪ হাজার একর একই স্থানে আরো ১০ হাজার একর ভূমি অধিগ্রহণের জন্য প্রক্রিয়ধীন রয়েছে। বাংলাদেশ বর্তমানে বিশে^ ৫০তম অর্থনৈতিক দেশ। আগামী ২০৫০ সালের মধ্যে আমরা বিশে^ ২০তম অর্থনৈতিক অঞ্চল হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবো।
    বিত্তবানদের চিত্ত আকর্ষণে মতবিনিময় উপস্থিত বিত্তবানাদের মধ্যে গৃহ নির্মাণের দ্বিতীয় পর্যায়ে হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার ১টি, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন পৌরসভার পক্ষে ৩টি, হান্নান ফিরিং স্টেশনের স্বত্ত্বাধীকারী আলহাজ¦ আবদুল হান্নান ৫টি, হাজীগঞ্জ মডেল ইউনিভার্সিটি কলেজের অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারী কলেজের পক্ষে ৩টি, হাজীগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ আহমদ কলেজের পক্ষে ৩ টি, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী ১টি, সহ-সভাপতি আলহাজ¦ সেলিম মিয়া ২টি, হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের পক্ষে প্রধান আবদুল মালেক ১টি, চাঁদপুর জেলার ৩বারের সর্বোচ্চ করদাতা বাবু রুহী দাস বণিক ২টি, হাজীগঞ্জের গাউছিয়া হাইওয়ে এন্ড চাইনিজ রেস্টুরেন্টের মালিক কাউসার আহমেদ লিটন ২টি, আহমদ প্লাজার স্বত্ত্বাধীকারী ইঞ্জি. নবিন রহমান ২টি, কিউসি টাওয়ারের স্বত্ত্বাধীকারী সমির লাল দত্ত ১টি ও সফিকুর রহমান ১টি, শিরিনা বিদ্যুতের স্বত্ত্বাধীকারী আবদুল হাই ১টি, উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয় সম্পাদক আলহাজ¦ মশিউর রহমান পাটওয়ারী মুসফিক ২টি, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের চেয়াম্যান আলহাজ¦ মোঃ জাহাঙ্গীর আলম ১টি, বন্ধু কম্পিউটারের স্বত্ত্বাধীকারী মজিবুর রহমান ১টি, শাহ্ মিরান হাসপাতালের পরিচালক মোশারফ হোসেন পাটওয়ারী ২টি, ব্যবসায়ী মহসিন পাটওয়ারী ১টি। এছাড়াও ইউসিসি’র চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ লায়ন ড. এম এ হালিম পাটওয়ারী টিটু প্রায় ১০টি, সকল ইউপি চেয়ারম্যান স্থানীয় ও ব্যক্তি উদ্যোগে প্রায় ৪টি করে ঘর র্মিাণের প্রতিশ্রুতি জেলাপ্রশাসকের কাছে দিয়েছেন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. আহসান হাবিব অরুন ও সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দদের সাথে আলোচনা পূর্বক ঘর প্রদান করার আশ^াস দেন।
    স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব) মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আকতার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন, উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া।
    মতবিনিময় শেষে জেলাপ্রশাসকের আমন্ত্রণে সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সমাজের বিত্তবান ছাড়াও হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সি মোহাম্মদ মনির ও নতুনেরডাক পত্রিকার সম্পাদক মহিউদ্দিন আল আজাদ অংশগ্রহণে সকল অতিথি সার্কিট হাউজে মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন।

     

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    চাঁদপুরসহ ২২ জেলায় নতুন ডিসি

    ২৫ ফেব্রুয়ারি ২০১৮

    ভূয়া কবিরাজের কারিশমা‘

    ১৭ জানুয়ারি ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    ১৮ মার্চ দ্বিতীয় ধাপে চাঁদপুরের হাজীগঞ্জ, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, সদর, ফরিদগঞ্জ ও শাহরাস্তি উপজেলা নির্বাচন
    ১৮ মার্চ দ্বিতীয় ধাপে চাঁদপুরের হাজীগঞ্জ, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, সদর, ফরিদগঞ্জ ও শাহরাস্তি উপজেলা নির্বাচন