• শিরোনাম

    গাধার কাছে সাংবাদিকের প্রশ্ন, মাস্ক পরেননি কেন?

    নিজস্ব প্রতিবেদক | ২৪ জুলাই ২০২০ | ৬:২৯ পূর্বাহ্ণ

    গাধার কাছে সাংবাদিকের প্রশ্ন, মাস্ক পরেননি কেন?

     

    সারাবিশ্বে করোনা দ্রুত ছড়িয়ে পড়লেও মানুষ এরপরেও সচেতন হচ্ছে না। মাস্ক পরার বিষয়টি যেন কোনভাবেই মেনে নিতে পারছে সাধারণ মানুষ। এমন অবস্থায় এক সাংবাদিক অভিনব উপায়ে মাস্ক না পরা নিয়ে ঠাট্টা করেছেন। তিনি একটি গাধার কাছে জানতে চান কেন মাস্ক পরেনি গাধাটি। এরপর তিনি মাস্কহীন এক পথচারীর দিকে বুম ধরেন, ঐ ভিডিওতেই তিনি এরপর ওই মাস্ক ছাড়া ব্যক্তিকে মৃদু ভর্ৎসনাও করেন। আর বলাই বাহুল্য ফেসবুকসহ নানা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয় ভিডিওটি।

    ওড়িশার ভুবনেশ্বরে কর্মরত আইপিএস অফিসার অরুণ বোথরা ২১ জুলাই একটি ভিডিও পোস্ট করেছেন ট্যুইটারে। সেখানে দেখা যায়, রাস্তায় বেরোলেই যে মাস্ক পরা দরকার, সেটা নিয়ে খবর করতে রাস্তায় বেরিয়েছিলেন এক সাংবাদিক। তিনি প্রথমে একটি গাধার দিকে এগিয়ে যান। সেটি রাস্তার ধারে বসেছিল। সেই গাধাটিকে সাংবাদিক প্রশ্ন করেন, আপনি মাস্ক পরেননি কেন। স্বাভাবিকভাবে গাধা উত্তর দেয়নি কিছু। এরপরের চিত্রনাট্যটা নিজের মতো করেই ভেবে রেখেছিলেন সাংবাদিক। কারণ, সংবাদমাধ্যমের বুম নিয়ে কিছুদুর এগিয়ে যেতেই তিনি পেয়ে যান একজন পথচারীকে যার মাস্ক নেই।

    তিনি বুম নিয়ে এগিয়ে যান সেই লোকটির দিকে। সেই লোকটিকে জিজ্ঞাসা করেন, গাধা মাস্ক পরা নিয়ে কিছু বলছে না। সে বলে, ও তো গাধা!‌ ও মাস্ক পরবে কী?‌ এদিকে ভিডিওতে দেখা যায়, যে ব্যক্তিকে বুম নিয়ে জিজ্ঞাসা করছেন, তিনি মাস্ক পরেননি। ইঙ্গিতেই স্পষ্ট তিনি কী বলতে চাইছেন। আসলে এই করোনা সংক্রমণের মধ্যে মাস্ক ছাড়া বাইরে বেরনো যে একেবারে নির্বুদ্ধিতার কাজ, সেটাই এই সরল ভিডিওর মাধ্যমে প্রকাশ করেছেন সাংবাদিক। যা মুহূর্তে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সকলেই বলছেন, বেশ করেছেন সাংবাদিক।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ