• শিরোনাম

    কুমিল্লা মহাসড়কে ৪২ কিলোমিটার যানজট

    | ৩০ মার্চ ২০১৮ | ১২:২৬ অপরাহ্ণ

    কুমিল্লা মহাসড়কে ৪২ কিলোমিটার যানজট

    কুমিল্লা মহাসড়কে ৪২ কিলোমিটার যানজট

    কুমিল্লা প্রতিবেদেক

    শুক্রবার ভোর থেকে দিনভর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে প্রায় ৪২ কিলোমিটার যানজটে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হয়েছে। যানজট দাউদকান্দির টোলপ্লাজা থেকে চান্দিনা পর্যন্ত ছড়িয়ে পড়ে।

    যানজটের আটকা পড়ে যাত্রী ছাড়াও পণ্যবাহী যানবাহন, রোগীবাহী অ্যাম্বুলেন্স ও ভিআইপিদের সীমাহীন দুর্ভোগে পড়তে হয়। যাত্রী ও চালকদের অভিযোগ, মেঘনা ও দাউদকান্দি সেতুতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ এবং দাউদকান্দির টোলপ্লাজা এলাকায় ওজন নিয়ন্ত্রণ স্কেলে সংশ্লিষ্টদের অবৈধ বাণিজ্য এবং শুক্রবার সরকারি ছুটির দিন হওয়ায় অতিরিক্ত গাড়ির চাপ ও বেপরোয়া গতিতে এলোমেলো গাড়ি চলাচলের কারণে তারা ফোর লেনের তেমন সুফল পাচ্ছেন না। বিকেল ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে যানবাহন চলছিল।

    জানা যায়, ঢাকা-চট্টগ্রাম ফোর লেন সড়কের যানবাহনের গতি ডাবল লেনের মেঘনা গোমতী ব্রিজে গিয়ে যানজটে গতি থেমে যাচ্ছে। এছাড়াও দাউদকান্দির টোলপ্লাজা এলাকায় ওজন নিয়ন্ত্রণ স্কেলে অবৈধভাবে টাকা আদায় নিয়ে পণ্যবাহী যানবাহনের চালকদের সঙ্গে সংশ্লিষ্টদের দর কষাকষির কারণে যানবাহনের গতি কমে গিয়ে যানজটের সৃষ্টি হচ্ছে।

    যাত্রী ও চালকদের অভিযোগ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ফোর লেন হওয়ার কারণে মহাসড়কের অন্য কোথাও তেমন যানজট সৃষ্টি না হলেও টোলপ্লাজায় পণ্যবাহী যানবাহন থেকে বখরা আদায় করতে গিয়ে ঢাকামুখী অংশে প্রতিদিনই কম-বেশি যানজট লেগেই থাকে।

    ঢাকাগামী এশিয়া এয়ারকনে যাত্রী রমিজ খান জানান, বেলা ১২টায় কুমিল্লা থেকে রওয়ানা করে মহাসড়কের চান্দিনার মাধাইয়া এসে যানজটে আটকা পড়ি। বিকেল সাড়ে ৪টার দিকে দাউদকান্দির ঈদগাহের কাছে পৌঁছি। কখন ঢাকা পৌঁছাবো বলতে পারছি না।

    এশিয়া লাইনের যাত্রী ব্যবসায়ী জালাল উদ্দিন জানান, ঢাকা থেকে সাড়ে ৮টায় রওয়ানা হয়ে কাঁচপুর পেরিয়ে যানজটে পড়ি। দীর্ঘ যানজটে ভোগান্তির পর মেঘনা ও দাউদকান্দি সেতু পার হয়ে চান্দিনার মাধাইয়া পর্যন্ত যানজটের কবলে পড়ে দীর্ঘ ৮ ঘণ্টা পর বিকেল সাড়ে ৪টায় কুমিল্লা এসে পৌঁছি।

    এছাড়া দাউদকান্দি সেতুর পশ্চিম প্রান্ত থেকে কাঁচপুর পর্যন্ত থেমে থেমে ভোর থেকে যানজট অব্যাহত রয়েছে।

    বিকেলে হাইওয়ে পুলিশের দাউদকান্দি থানা পুলিশের ওসি আবুল কালাম আজাদ জানান, শুক্রবার ছুটির দিন হওয়ায় যানবাহনের চাপ এমনিতেই বেশি। এছাড়াও দাউদকান্দি ও মেঘনা সেতুতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ এবং টোলপ্লাজায় ওজন নিয়ন্ত্রণ স্কেলে ধীরগতির কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে যানজট নিয়ন্ত্রণের জন্য হাইওয়ে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি