• শিরোনাম

    কিভাবে বুঝবেন আপনি খারাপ সম্পর্কে জড়িয়ে পড়েছেন?

    | ২৬ অক্টোবর ২০১৭ | ৮:৩১ পূর্বাহ্ণ

    কিভাবে বুঝবেন আপনি খারাপ সম্পর্কে জড়িয়ে পড়েছেন?

    কিভাবে বুঝবেন আপনি খারাপ সম্পর্কে জড়িয়ে পড়েছেন?

    ২৬ অক্টোবর, ২০১৭

    একটা সম্পর্ক শুরুতে অনেকগুলো ওয়াদা দিয়ে শুরু হয়। অনেক স্বপ্ন, আশা আর ভরসা নিয়ে শুরু হয় নতুন আরেক জীবন। যখন আমরা নতুন এক সম্পর্কে জড়াই, তখন সঙ্গীর ভাল গুণগুলো আমাদের চোখে পড়ে, আর খারাপ গুণ নিয়ে তখন আর আমরা চিন্তা করি না। কিন্তু পরবর্তীতে এই সমস্যাগুলো আমাদের ভোগায় বেশি। এবার আসুন জেনে নেয়া যাক, যে ৩টি বিষয় দেখলে বুঝতে পারবেন সম্পর্ক শেষ করার এখনি মুখ্য সময়-

    ১. আপনার কোন স্বাধীনতা নেই:
    অনেক ছেলে বা মেয়ে বিয়ের আগেই প্রিয় মানুষটিকে কন্ট্রোল করার চেষ্টা করে, ভাবে আমি যা বলবো সে তাই ই করবে। বিয়ের আগে প্রেমের তাড়নায় অন্ধ হয়ে অনেকে তা মেনেও নেয়, কিন্তু বিয়ের পরে নিজেকে স্বাধীন ভাবায় সেই কাজ গুলো আর করতে পারে না, তখন শুরু হয় মান-অভিমান, শেষের দিকে বড় আকারে রুপ নেয়। নিত্যদিন ঝগড়া বিবাদ লেগেই থাকে।

    বর্তমান সময়ে মৌলিক বিষয়বস্তুর মতই স্বাধীনতা যেন মুখ্য আরেকটি বিষয়। কারও স্বাধীনতায় হস্তক্ষেপ কেউ পছন্দ করে না। তাই যদি আপনার স্বাধীনতা না থাকে, তাহলে সেই সম্পর্ক বেশিদিন টিকবে না, নিশ্চিত থাকুন।

    webnewsdesign.com

    ২. ভালবাসার রেশিও মিটার:
    জন গট্ম্যানের তৈরি করা এক অ্যাপসের মাধ্যমে তিনি দম্পতির ভবিষ্যৎ সম্পর্কে বলে দিতে পারেন। তার বলে দেয়া ভবিষ্যৎ বাণী ৯০ ভাগই সফল হয়েছে। দম্পতির মাঝের আলাপনে সে জানতে ও বুঝতে পারে তাদের মাঝে আসলে কিরকম জোরালো সম্পর্ক বিদ্যামান। তার মতে, প্রতিটি দম্পতির সারাদিনে ৮০ ভাগ কথাবার্তা পজিটিভ হওয়া জরুরী। আর বাকী ২০ শতাংশ নিয়ে কখনও গবেষণার প্রয়োজন নেই।

    একটা সম্পর্কের শুরু থেকে যারা কম-বেশি ঝগড়া করে তাদের সম্পর্ক টিকার সম্ভাবনা বেশি থাকে। আর আপনার সম্পর্কে যদি প্রতিদিন শুধু খারাপের দিকে যেতে থাকে তাহলে মোটেও ভাল লক্ষণ নয়। তাই এখন থেকেই যত্ন নিন।

    ৩. আপনি বাসায় একা থাকতে চান:
    আপনি যখন কোন খারাপ সম্পর্কে জড়িয়ে পড়বেন, তখন আপনার ইচ্ছে হবে আপনার সঙ্গীর চেহারা দেখার। আপনি যতটা পারেন তার থেকে দূরে থাকার চেষ্টা করেন। আপনি বুঝতে শুরু করেছেন যে, তাদের ছাড়াই আপনি ভাল থাকবেন। তাহলে এখনি এই সম্পর্ক থেকে বের হয়ে আসুন। কারণ সামনে শুধু কষ্ট ছাড়া আর কিছু নেই। আর এই সম্পর্ক শেষ হলেই আপনি বুঝতে পারবেন যে, তাকে ছাড়া আপনি কতটা আনন্দিত ও খুশিতে রয়েছেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন