• শিরোনাম

    কাল বিএনপির বিক্ষোভ, শনিবার প্রতিবাদ কর্মসূচি

    | ০৮ ফেব্রুয়ারি ২০১৮ | ১১:৩৭ পূর্বাহ্ণ

    কাল বিএনপির বিক্ষোভ, শনিবার প্রতিবাদ কর্মসূচি

    কাল বিএনপির বিক্ষোভ, শনিবার প্রতিবাদ কর্মসূচি

    অনলাইন ডেস্ক

    জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ডের প্রতিবাদে শুক্রবার সারাদেশে বিক্ষোভের কর্মসূচি দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের রায় ঘোষণার পর সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে কারাগারে পাঠিয়েছে। আগামীকাল শুক্রবার জুমার নামাজের পর সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। কিন্তু সরকার যেন কোনো ধরনের উস্কানি না দেয়।  এছাড়া শনিবার প্রতিবাদ কর্মসূচিও রেখেছে বিএনপি। তবে এ বিষয়ে পরে জানানো হবে বলে জানানো হয়েছে।

    মির্জা ফখরুল আরও বলেন, বুধবার সংবাদ সম্মেলনের পর নেত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন কোনো অবস্থায় যেন সহিংস কোনো কর্মসূচি না দেই। আমরা শান্তি চাই এটাই নেত্রীর চাওয়া। নেত্রীর ইচ্ছানুযায়ী আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করব।

    webnewsdesign.com

    তিনি আরও বলেন, আমাদের নেত্রী বরাবরই আইনের প্রতি শ্রদ্ধাশীল। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের পরও তিনি নিয়মিত হাজিরা দিয়েছেন। আপনারা দেখেছেন, নেত্রীর সঙ্গে তার কর্মীরা স্বতস্ফূর্তভাবে গেলে আওয়ামী লীগের সন্ত্রাসীরা তাদের ওপর চড়াও হয়েছে। আজ সারা শহরে আওয়ামী লীগের সন্ত্রাসীরা মোড়ে মোড়ে পাহারা দিয়েছে। পুলিশের সহযোগিতায় তারা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। এ সময় তিনি দাবি করেন সারাদেশে সাড়ে তিন হাজারের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    এর আগে বৃহস্পতিবার দুপুরে পুরনো বকশীবাজারে আদালতে খালেদার উপস্থিতিতে ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে এরইমধ্যে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু