• শিরোনাম

    কলেজে ভর্তি শুরুর সিদ্ধান্ত

    নিজস্ব প্রতিনিধি | ১৯ জুলাই ২০২০ | ৯:২১ অপরাহ্ণ

    কলেজে ভর্তি শুরুর সিদ্ধান্ত

     

    অবশেষে সব শঙ্কা কাটিয়ে ৯ আগস্ট থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম। অনলাইনে এই কার্যক্রম চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এবার ৫ কলেজের পরিবর্তে শিক্ষার্থীরা ১০টি কলেজ নির্ধারণ করতে পারবেন।

    এক মাস উনিশ দিন পর অবশেষে কলেজে ভর্তির খবর পেলো ২০১৯-২০ শিক্ষাবর্ষের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা। ৯ আগস্ট অনলাইনে ভর্তির মাধ্যমে শুরু হবে কার্যক্রম, চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। একজন সর্বোচ্চ ১০টি পছন্দের কলেজে আবেদন করতে পারবেন।

    ঢাকা শিক্ষাবোর্ড চেয়ারম্যান জানান, যারা প্রথম দফায় ভর্তির সুযোগ পাবেন না তাদের জন্য থাকবে দ্বিতীয় ও তৃতীয়বার আবেদনের সুযোগ।

    মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা এর চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, একজন শিক্ষার্থী তার পছন্দের কলেজের জন্য তিন বার আবেদন করতে পারে। ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভর্তির কার্যক্রম শেষ করতে পারবো। সর্বনিম্ন ৫টি এবং সর্বোচ্চ ১০ টি কলেজের আবেদন করতে পারবে। তার মেধা অনুযায়ী তাকে আমরা নির্বাচন করবো।

    তবে কবে থেকে শ্রেণীকক্ষে ক্লাস শুরু হবে সে বিষয়ে না বললেও চেয়ারম্যান বলছেন, করোনাকালের এ সময় পুষিয়ে নিতে শিক্ষা প্রতিষ্ঠানের বাৎসরিক যে ছুটি রয়েছে তা থেকে সমন্বয় করা হবে।

    ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান বলেন, ৯০ দিনের মতো আমাদের ছুটি আছে। আমরা যদি সেই ছুটিগুলোকে সমন্বয় করে দিতে পারি শ্রেণি কার্যক্রমের সঙ্গে। তাহলে সেই সময় হারিয়ে গেছে, তা আমরা সমন্বয় করতে পরবো।

    এ বছর কলেজে ভর্তির জন্য আবেদন করবেন ১৬ লাখ ৯০ হাজার ৫২৩জন শিক্ষার্থী।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি