• শিরোনাম

    এবার বোরকা পরা পরিক্ষার্থীদের উপর চটলেন ভারপ্রাপ্ত কর্মকর্তা

    | ০৮ নভেম্বর ২০১৭ | ৭:০১ পূর্বাহ্ণ

    এবার বোরকা পরা পরিক্ষার্থীদের উপর চটলেন ভারপ্রাপ্ত কর্মকর্তা

    এবার বোরকা পরা পরিক্ষার্থীদের উপর চটলেন ভারপ্রাপ্ত কর্মকর্তা
    হুমায়ুন কবির,

    সারা দেশ ব্যাপী চলছে জেএসসি ও জেজিডি পরিক্ষা। তাই ধারাবাহিকতায় হাজীগঞ্জ উপজেলায়ও স্কুল, মাদ্রাসাসহ মোট ১১টি কেন্দ্রে এ পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

    সব কটি কেন্দ্রে সুন্দর ও সুষ্ঠ ভাবে পরিক্ষা অনুষ্ঠিত হলেও হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনেকটাই ব্যতিক্রম ভাবে পরিক্ষা নিচ্ছেন কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা আলীগঞ্জ পিটিআইয়ের ইন্সট্রাক্টর মো. সফিকুল ইসলাম। তিনি পরিক্ষার প্রথম দিন থেকেই বোরকা পরা পরিক্ষার্থীদের বিভিন্ন ভাবে নাজেহাল করছে বলে অনেক পরিক্ষার্থী তাদের অভিভাবদের অভিযোগ করেছে।

    webnewsdesign.com

    পরিক্ষার ২য় দিন বাংলা ২য় পত্র পরিক্ষা চলাকালীন এ দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা কেন্দ্রের বিভিন্ন হলে গিয়ে যে সমস্ত পরিক্ষার্থীদের পরনে বোরকা ছিলো তাদের পরিক্ষার খাতা হল পরিদর্শকদের তুলে নিয়ে কাউকে ১০ মিনিট কাউকে ১৫ মিনিট আবার কাউকে আধাঘন্টা পরে খাতা দেয়ার নির্দেশ দেন।

    এ সংবাদটি দৈনিক আজকের দেশকন্ঠ পত্রিকা ও অনলাইনসহ বিভিন্ন স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। তা দেখে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও আলীগঞ্জ পিটিআইয়ের ইন্সট্রাক্টর মো. সফিকুল ইসলাম সকল বোরকা পরা ছাত্রীদের উপর চটেছেন। পরিক্ষার হলে তাদের উপর রাখছে কড়া নজরধারী। অনেক পরিক্ষার্থী অভিযোগ করে বলেন, অন্যান্য পরিক্ষার্থীদের তুলনায় আমরা যারা বোকরা পরে আসি আমাদেরকে উনি কিছুক্ষন পর পর এসে পরিক্ষার খাতা উলট-পালট করে দেখছে। এতে করে আমরা অনেকটাই বিভ্রান্তিতে পড়ে থাকি।

    এনিয়েও পরিক্ষার কেন্দ্রে এবং কেন্দ্রের বাহিরে সচেতন অভিভাবকদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।
    নাম প্রকাশে অনিচ্ছুক বোকরা পরা দুই পরিক্ষার্থী অভিযোগ করে বলেন, আমরা বোকরা পরে স্কুলেও যাই। কিন্তু আমাদের জেএসসি পরিক্ষার কেন্দ্রে বোরকার কারণে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ২০ মিনিট খাতা আটক করে রাখার নির্দেশ দেন। এ কারনে আমাদের পরিক্ষা তেমন একটা ভালো হচ্ছে না।

     

     

    হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজকের দেশকন্ঠকে বলেন, পরিক্ষার নিয়ম অনুযায়ী পরিক্ষা নেয়া হচ্ছে। কারো কোনো অভিযোগ থাকলে তা লিখিত ভাবে অভিযোগ করলে তা ব্যবস্থা নেয়া হবে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ