• শিরোনাম

    এবার চীন থেকে তৈরি করে আনা হল নকল ওষুধ!

    | ২৯ ডিসেম্বর ২০১৭ | ৩:০৮ অপরাহ্ণ

    এবার চীন থেকে তৈরি করে আনা হল নকল ওষুধ!

    এবার চীন থেকে তৈরি করে আনা হল নকল ওষুধ!

    অনলাইন ডেস্ক

    এবার চীন থেকে তৈরি করে আনা হল ভেজাল ওষুধ। এর পর সেসব ছড়িয়ে দেওয়া হল দেশের বাজারে। আর এই ঘটনার সাথে জড়িত ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

    আমদানি করা ওষুধের মধ্যে ক্যান্সার প্রতিষেধকসহ বিভিন্ন ধরনের ওষুধ রয়েছে। আজ শুক্রবার দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটি বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম।

    গ্রেপ্তারকৃতরা হলেন- রুহুল আমিন ওরফে দুলাল চৌধুরী, নিখিল রাজবংশী ও মো. সাঈদ। অভিযানে প্রায় ২১ হাজার পাতা নকল ওষুধ উদ্ধার করা হয়। এসব ওষুধের মধ্যে রয়েছে এন্টি ক্যান্সার ওষুধ এমটি এক্স, ক্লোমাইড, রিভোকন ইত্যাদি। এছাড়া, অবৈধভাবে উপার্জিত ৩ লক্ষ ৬৪ হাজার টাকা উদ্ধার করা হয়।
    মোল্যা নজরুল ইসলাম বলেন, দেশীয় বিভিন্ন বিখ্যাত ওষুধ কোম্পানী সিআইডিকে জানায় একটি চক্র তাদের তৈরিকৃত ওষুধের হুবহু নকল করে দেশের বাজারে বিক্রি করছে। এমন সংবাদে তদন্তে নামে সিআইডি। এরপর গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত রাতে অভিযান চালিয়ে চক্রের ৩ সদস্যকে আটক ও বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়। তিনি বলেন, আটকরা প্রায় সময়ই চীনে যাতায়াত করতেন।

    webnewsdesign.com

    সেখানে গিয়ে চাহিদা অনুযায়ী ভেজাল ওষুধ তৈরির অর্ডার দিতেন। এরপর ইলেক্ট্রনিক্স সামগ্রি আমদানির আড়ালে কাস্টমসের কিছু অসাধু কর্মকর্তার সহায়তায় এসব ওষুধ কন্টিনারে করে আমদানি করতো এ চক্র।
    মোল্যা নজরুল ইসলাম বলেন, আমরা তাদের কাছে এমটিএক্স, ক্লোমাইড ও রিভোকন নামের ৩ ধরনের ভেজাল ওষুধ পেয়েছি। এসব ওষুধ প্রতি পাতা তৈরি এবং আমদানিতে ব্যয় হত ১২ টাকা; যা দেশে প্রতি পাতা বাজার মূল্য ২০০ থেকে ৩০০ টাকা।

    আর তারা এজেন্টদের কাছে ৮০-৯০ টাকায় বিক্রি করতো। তিনি বলেন, আমরা এর সঙ্গে জড়িত কয়েকজনের নাম পেয়েছি। আটকদের জিজ্ঞাসাবাদ করলে ওষুধগুলো কোন কোন পয়েন্টে বিক্রি হয় এবং তাদের বিষয়ে বিস্তারিত জানা যাবে বলেও উল্লেখ করেন তিনি।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ