• শিরোনাম

    একসঙ্গে সমাপনী পরীক্ষা দিচ্ছে ৩ বোন

    | ২৩ নভেম্বর ২০১৭ | ২:১১ অপরাহ্ণ

    একসঙ্গে সমাপনী পরীক্ষা দিচ্ছে ৩ বোন

    একসঙ্গে সমাপনী পরীক্ষা দিচ্ছে ৩ বোন

    নিজস্ব প্রতিবেদক্

    একসঙ্গে সমাপনী পরীক্ষা দিচ্ছে ৩ বোনটাঙ্গাইলের সখীপুরে এবার একসঙ্গে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি) দিচ্ছে আপন তিন বোন। উপজেলার পিএম পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে তারা পরীক্ষা দিচ্ছে। এরা হলো- সুমাইয়া ইসলাম (১২), সাদিয়া ইসলাম (১১) ও রাদিয়া ইসলাম (১০)।

    সখীপুরের বেতুয়া গ্রামের প্রবাসী শফিকুল ইসলামের তিন মেয়ে রফিক রাজু ক্যাডেট স্কুলের শিক্ষার্থী। অবাক করার মত্য হলো এই তিন বোন দেখতে প্রায়ই একই রকম।

    webnewsdesign.com

    তাদের একসঙ্গে সমাপনী পরীক্ষা দেওয়ায় ঘটনা নজর কেড়েছে সবার। সহপাঠী, শিক্ষক ও স্থানীয়রা তিন বোনের জন্য শুভকামনা জানিয়েছেন।

    সখীপুর উপজেলার পিএম পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্র সচিব ও অধ্যক্ষ খলিলুর রহমান জানান, তাদের বিদ্যালয়ে একসঙ্গে তিন বোন পরীক্ষা দিচ্ছে। তারা ভালো পরীক্ষা দিচ্ছে। আমার দেখা মতে, এই প্রথম একসঙ্গে তিন বোন পরীক্ষা দিচ্ছে। তারা দেখতে প্রায় একই রকম। তারা এক বছর পর পর জন্মগ্রহণ করেছে বলে জানান তিনি।

    তিন বোনের বাবা শফিকুল ইসলাম জানান, তার তিন মেয়ের জন্ম এক বছর পরপর। তারা একই ক্লাসে লেখাপড়া করে। তিন মেয়ে লেখাপড়ায় বেশ মনোযোগী। তারা সমাপনী পরীক্ষায় ভালো ফলাফল করবে বলে তিনি আশা করছেন।

    শফিকুল আরও জানান, তার অনুপস্থিতির সময় তাদের মা লেখাপড়াসহ অন্যান্য বিষয় দেখভাল করেন। তাদের সৌদি আরব নেবেন না। দেশে থেকে তারা পড়ালেখা করবে বলেও তিনি জানান ।

    এলাকার অনেকে চেহারায় মিল পাওয়ায় সুমাইয়া, সাদিয়া ও রাদিয়াকে যমজ বলে থাকেন। রাস্তাঘাটে এক সঙ্গে যাতায়াতকালে তাদের এ ধরনের প্রশ্নের মুখোমুখি হতে হয় প্রায়ই।

    তবে তাদের মা রেখা ইসলাম বলেন, ‘আমার তিন মেয়ে যমজ কি না- এর উত্তর মানুষের কাছে দিতে দিতে পেরেশান থাকতে হয়। ওই তিন মেয়ের জন্মই সৌদি আরবে। এরা যে পর্যন্ত লেখাপড়া করতে চায়, আমি তাদের লেখাপড়া করাব।’

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন