• শিরোনাম

    আলপনা হত্যায় ২ আসামির ফাঁসি বহাল

    | ১৮ জানুয়ারি ২০১৮ | ৮:৪১ পূর্বাহ্ণ

    আলপনা হত্যায় ২ আসামির ফাঁসি বহাল

    আলপনা হত্যায় ২ আসামির ফাঁসি বহাল

    অনলাইন ডেস্ক

    ঝিনাইদহের মহেশপুরে এক দশক আগে শিশু আলপনা খাতুনকে ধর্ষণ ও হত্যার দায়ে দুই আসামির ফাঁসির রায় বহাল রেখেছে হাইকোর্ট। এ মামলায় ডেথ রেফারেন্স, জেল আপিল ও দুই আসামির আপিলের শুনানি শেষে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ রায় দেয়। দুই আসামি হলেন সাইফুল ইসলাম ও আরিফ হোসেন। সাত বছর আগে জজ আদালতেও তাদের একই সাজার রায় হয়েছিল।

    হাইকোর্ট রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল, সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম আজাদ খান, সৈয়দা সাবিনা আহমেদ, মারুফা আক্তার শিউলি। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এস এম শাহজাহান ও আফিল উদ্দিন।

    মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালে ঝিনাইদহের মহেশপুরে পাট ক্ষেতে নিয়ে সাত বছরের শিশু আলপনাকে ধর্ষণের পর হত্যা করে আসামিরা। ওই ঘটনায় আলপনার বাবা তোরাব আলী ২০০৮ সালের ২৬ জুন ঝিনাইদহের নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। বিচার শেষে ২০১১ সালে আদালত দুই আসামির ফাঁসির রায় দেয়। ওই রায়ের পর কারাগারে থাকা দুই আসামির ডেথ রেফারেন্স ও জেল আপিল শুনানির জন্য হাইকোর্টে আসে। এক মাস শুনানির পর আজ এ রায় আসলো।

    webnewsdesign.com

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন