• শিরোনাম

    আম্পানের ক্ষত না শুকাতেই ঝড়ে ফের বিপর্যস্ত নওগাঁ

    নিজস্ব প্রতিবেদক | ২৭ মে ২০২০ | ৭:০৫ অপরাহ্ণ

    আম্পানের ক্ষত না শুকাতেই ঝড়ে ফের বিপর্যস্ত নওগাঁ

    ঘূর্ণিঝড় আম্পানের ক্ষত না শুকাতেই প্রচণ্ড ঝড় ও ভারি বৃষ্টিতে আবারও বিপর্যস্ত হয়ে পড়েছে নওগাঁর তিনটি উপজেলা। ঘরবাড়ি ও ফসলি জমির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পানিতে ত‌লি‌য়ে গে‌ছে পাকা ধান। ক্ষতিগ্রস্তদের তা‌লিকা ক‌রে সহযোগিতার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসক।

    মঙ্গলবার (২৬ মে) রা‌তে প্রচণ্ড ঝড় ব‌য়ে যায় জেলার মহা‌দেবপুর ও পোরশা উপজেলার উপর দি‌য়ে। এতে বিপুল সংখ্যক কাঁচা ঘরসহ আধপাকা ঘর ভেঙ্গে যায়। ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় আম ও লিচুর। তলিয়ে যায় জমির পাকা ধান। দফায় দফায় ঝড় ও বৃষ্টিতে সীমাহীন দুর্ভোগে ক্ষতিগ্রস্তরা।

    প্রচণ্ড ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় মান্দা উপজেলার গণেশপুর গ্রামের হেমন্ত চন্দ্রের বসতঘর। ধানক্ষেতে উড়ে যায় টিনের চাল। একই অবস্থা নিয়ামতপুর এলাকাসহ উপজেলার আরো কয়েকশ’ বাড়ির।

    webnewsdesign.com

    এখন পর্যন্ত জেলায় ৭৮৮টি ক্ষতিগ্রস্ত বাড়ির তালিকা করেছে স্থানীয় প্রশাসন। আর এসব পরিবারে ৩৭৮ বান্ডিল টিন ও ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

    নওগাঁ জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ বলেন, ৩৯৬ বান্ডিল এর টিন আমাদের হাতে আছে। যারা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে দেয়া হচ্ছে। এছাড়া আরও কিছু সরকারের কাছে বরাদ্দ চেয়েছি। আশা করি খুব দ্রুতই পাওয়া সম্ভব হতে পারে।

    জেলা প্রশাসনের তথ্যমতে, পর পর দু’দফা ঝড়ে জেলায় প্রায় ২শ’ কোটি টাকার ফসলহা‌নিসহ ৭৫ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি