• শিরোনাম

    আফ্রিদি ম্যাজিকে টানা দ্বিতীয় জয় ঢাকার

    | ১১ নভেম্বর ২০১৭ | ৪:২১ অপরাহ্ণ

    আফ্রিদি ম্যাজিকে টানা দ্বিতীয় জয় ঢাকার

    আফ্রিদি ম্যাজিকে টানা দ্বিতীয় জয় ঢাকার

    আফ্রিদি ম্যাজিকে টানা দ্বিতীয় জয় ঢাকার

    শহীদ আফ্রিদির এসেই ম্যাজিক দেখালেন। রাঙিয়ে দিল মিরপুর স্টেডিয়ামকে। আর আফ্রিদির অলরাউন্ড নৈপুন্যেই সাকিবের ঢাকা ডায়নামাইটস খুব সহজেই হারালো শীর্ষ থাকা সিলেট সিক্সার্সকে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ শনিবার সন্ধ্যার ম্যাচে ৮ উইকেটে দ্বিতীয় জয় পেলো ঢাকা।

    এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে চলে আসলো ডায়নামাইটসরা।  আর টানা দুই হারের পরও শীর্ষে আছে সিলেট। ৫ ম্যাচে ৬ পয়েন্ট তাদের। ঢাকা ৪ পয়েন্ট পেয়ে দুই নম্বরে, কেবল ৩ ম্যাচ খেলেছে চ্যাম্পিয়নরা।

    ১০২ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আফ্রিদি ছিলেন নিজের চেনা রুপে। মাত্র ১৭ বলে ১ চার ও ৫ ছয়ে ৩৭ রান করেন তিনি। ম্যাচের পঞ্চম ওভারের প্রথম বলে টিম ব্রেসনানের শিকার হন ‘বুম বুম’। ইংলিশ পেসার তার পরের বলে আউট করেন ক্যামেরুন ডেলপোর্টকে। তবে দুই উইকেট হারিয়েও  কোনও সমস্যা পরতে হয়নি ঢাকাকে।

    লুইস অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১৮ বলে ২ চার ও ৫ ছয়ে ৪৪ রান করেন তিনি। অপর প্রান্তে সাকিব ১১ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন।

    webnewsdesign.com

    এর আগে প্রতিশোধের ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ডায়নামাইটস। আর সেই সিদ্ধান্তটা সঠিকই হয়েছে। সিলেটের স্কোর পঞ্চাশ না পেরোতেই রনি ও নারিনের বিধ্বংসী বোলিংয়ে পাঁচ উইকেট হারিয়েছে নাসিরের দল।

    এবারের বিপিএলের সিলেট পর্বে টানা ৩টি ম্যাচে জয়লাভ করে দারুণ উজ্জীবিত সিলেট তাদের শেষ ম্যাচে হেরে যায়। সেই হারের তিক্ততা নিয়েই বিপিএলের ঢাকা পর্বে মাঠে নামে সিলেট।

    টসে হেরে ব্যাটিংয়ে নেমে ঢাকা ডায়নামাইটসের বোলারদের বোলিং তোপের মুখে পড়ে সিলেট সিক্সার্স। ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে সিলেট। বিপিএলের সিলেট পর্বে বেশ কয়েকটি ম্যাচে ভালো রান করে দারুণ ছন্দে থাকা উপুল থারাঙ্গা মাত্র এক রান করেই আবু হায়দার রনির শিকার হন।

    তার জায়গায় আসেন সাব্বির রহমান। তিনিও এক রান করেই প্যাভিলিয়নের দিকে পা বাড়ান। তার উইকেটটি তুলে নেন সুনিল নারিন। এর পরই সিলেট অধিনায়ক নাসির হোসেন ব্যাট হাতে ঢাকার বোলারদের মোকাবেলা করতে মাঠে নামেন। কিন্তু তিনিও ফিরে পাকিস্তান থেকে উড়ে আসা শহীদ আফ্রিদির শিকার হয়ে। নাসির ফিরে যাওয়ার আগে স্কোরবোর্ডে জমা করে যান ব্যক্তিগত ১০টি রান। খরচ করেন ১৪ বল। তাতে একটি চারের মার ছিল। এর পরই আবার আবু হায়দার রনির আঘাত। গুনাথিলাকাকে ১৫ রানের মাথায় প্যাভিলিয়নে পাঠিয়ে দেন। গুণাথিলাকা ১৫ রানের মধ্যে ৩টি চার উপহার দেন।

    নাসির আউট হওয়ার পর মাঠে নামেন রস হুইসলি। তিনিও মাত্র ৬ রান করে সাঝঘরে ফিরে যান। তিনিও সুনিল নারিনের শিকার হন। শেষ পর্যন্ত আবুল হাসানের অপরাজিত ৩০ এবং তাইজুলের অপরাজিত ১৬ রানে একশো পেরোয় সিলেট। সিলেটের স্কোর দাঁড়ায় ৯ উইকেটের বিনিময়ে ১০১ রান।

    সংক্ষিপ্ত স্কোর:
    সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১০১/৯; গুনাথিলাকা ১৫, থারাঙ্গা ১, সাব্বির ১, নাসির ১০, হুইসলি ৬, নুরুল হাসান ৮, সিলভা ৮, ব্রেসনান ২, আবুল ৩০*, তাইজুল ১৬*, শরীফ ০; রনি ২৩/৪, নারিন ১০/৩, আফ্রিদি ১২/৪।

    ঢাকা ডায়নামাইটস: ৭.৫ ওভারে ১০৬/২; লুইস ৪৪*, আফ্রিদি ৩৭, ডেলপোর্ট ০, সাকিব ১৮*; ব্রেসনান ২০/২।

    ফল: ঢাকা ডায়নামাইটস ৮ উইকেটে জয়ী।
    ম্যান অব দা ম্যাচ: শহীদ আফ্রিদি (ঢাকা ডায়নামাইটস)।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন