• শিরোনাম

    আদালতে খালেদা জিয়া, উত্তেজনা

    | ৩১ জানুয়ারি ২০১৮ | ৯:৪৩ পূর্বাহ্ণ

    আদালতে খালেদা জিয়া, উত্তেজনা

    আদালতে খালেদা জিয়া, উত্তেজনা

    অনলাইন ডেস্ক

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তি উপস্থাপনের দ্বিতীয় দিন আইনজীবীদের মধ্যে তর্কাতর্কিতে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছে আদালতে। এক পর্যায়ে বিচারক আখতারুজ্জামান তার চেয়ার ছেড়ে উঠে যান। বুধবার পুরান ঢাকার বকশিবাজারে বিশেষ জজ আদালত ৫-এ এ ঘটনা ঘটে।

    এই আদালতে বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে দুটি মামলা চলছে। এরমধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আগামী ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণার তারিখ রয়েছে। আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় যুক্তি উপস্থাপন শুরু হয় মঙ্গলবার।

    প্রথম দিন রাষ্ট্রপক্ষ যুক্তি উপস্থাপন করে এবং পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল খালেদা জিয়ার সাত বছরের কারাদণ্ড দাবি করেন। দ্বিতীয় দিন বেলা সোয়া ১১টার দিকে আদালতের কার্যক্রম শুরু হলে আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন তার আইনজীবী আমিনুল ইসলাম।

    webnewsdesign.com

    খালেদা জিয়া বেলা সাড়ে ১১টার দিকে আদালতে প্রবেশ করেন। এরপর তার উপস্থিতিতেই দুই পক্ষের আইনজীবীরা বাদানুবাদে জড়ায়। আইনজীবী আমিনুল হক মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফরে জনসভা করা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, শেখ হাসিনা সিলেটে গিয়ে যে ভোট চেয়েছেন, সেটা তার ব্যক্তিগত কাজ নাকি সরকারি কাজ।

    এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল উঠে দাঁড়িয়ে বলেন, আপনি আদালতে এসব কথা বলতে পারেন না। আপনি মামলার রেকর্ড অনুযায়ী কথা বলেন। পেছন থেকে খালেদার আইনজীবীরা এ সময় চিৎকার বলে উঠেন। কাজলকে উদ্দেশ্য করে তারা বলতে থাকেন, আপনি চুপ করেন। আপনি আদালতের অনুমতি নিয়ে কথা বলেন। এটা রেফারেন্স। পরে কাজল বলেন, না না, প্রধানমন্ত্রীর বিষয়ে আপনি এভাবে বিষয়বস্তুর বাইরে কথা বলবেন না, এভাবে বলতে দেয়া হবে না।

    এরপর দুই পক্ষে হট্টগোল চলতে থাকে। আর বেলা ১২টার কিছু আগে বিচার আখতারুজ্জামান তার চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে ভেতরের কক্ষে চলে যান। এরপর শান্ত হয়ে বসে পড়ে দুই পক্ষই। আর মিনিট ১৫ পর বিচারক আবার এজলাসে আসলে শুরু হয় যুক্তিতর্ক।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন