• শিরোনাম

    আতিকুলের সম্ভাবনাই বেশি

    | ১৫ জানুয়ারি ২০১৮ | ৩:২৪ অপরাহ্ণ

    আতিকুলের সম্ভাবনাই বেশি

    আতিকুলের সম্ভাবনাই বেশি

    আতিকুলের সম্ভাবনাই বেশিঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কে হচ্ছেন তা নির্ধারণ হবে আগামীকাল মঙ্গলবার। কাকে প্রার্থী ঘোষণা করা হবে এ নিয়ে দলের মধ্যেই নেতারা নানা কথা বলাবলি করছেন। তারা নিজেরাও জানেন না কে মনোনয়ন পাবেন। কাল দলের মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

    দলের শীর্ষ একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, মোট আটজন দলের মনোনয়নপত্র কিনলেও বিজেএমইএ এর সাবেক সভাপতি আতিকুল ইসলামের সম্ভাবনাই বেশি। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা এমপি। এ সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হবে।

    সোমবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, ডিএনসিসি নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রার্থী ঘোষণা করবেন, ১৪ দল ঐক্যবদ্ধভাবে তা সমর্থন করবে। ১৪ দল ঐক্যবদ্ধভাবে সেই প্রার্থীকে বিজয়ী করতে মাঠে কাজ করবে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম আজ এ ঘোষণা দেন। আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তরে মেয়র পদে উপ-নির্বাচনে আগামী ২৬ ফেব্রুয়ারি হবে ভোটগ্রহণ। আগামী ১৮ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন।

    ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী বাছাইয়ের বিষয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গত সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত উত্তরের প্রার্থীর প্রধান নির্বাচনী সমন্বয়ক লে. কর্নেল (অব) ফারুক খান জাগো নিউজকে বলেন, শুধু আতিকুল ইসলাম নয়, আরও অনেকেই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কিনেছেন। তিনি বলেন, আগামীকাল আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা। এই মনোনয়ন বোর্ডই দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করবে। এর আগে প্রার্থী চূড়ান্ত হয়েছে এ বিষয়ে কোন কথা বলা যাবে না।

    webnewsdesign.com

    ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে নৌকা প্রতীকে ভোট করতে আগ্রহী ব্যবসায়ী আতিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য এইচবিএম ইকবাল, রাসেল আশেকী, আদম তমিজি হক, মনিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফরহাদ হোসেন, সাবেক অধ্যক্ষ শাহ আলম, এফবিসিসিআই এর পরিচালক হেলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বাংলাদেশ টুডের সম্পাদক জোবায়ের আলম, মো. আবেদ মনসুর, মো. ইয়াদ আলী ফকির, শামীম হাসান, মোমতাজ উদ্দিন আহমেদ (মেহেদী), মো. আবুল বাসার, মো. জামাল ভুঞা, মো. ওসমান গণি ও আসমা জেরিন ঝুমুসহ ১৬ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয় সূত্রে জানা গেছে।

    উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে আনিসুল হক মেয়র নির্বাচিত হন। মেয়র নির্বাচিত হওয়ার পরই তিনি উত্তর সিটি করপোরেশনকে ঢেলে সাজানোর পরিকল্পনা করেন। ঢাকা সিটি করপোরেশনকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা ছাড়াও বেশ কিছু উন্নয়ন কাজে হাত দেন। এছাড়া উত্তরের যানজট নিরসনেও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। কর্মপরিকল্পনা ও বিভিন্ন পদক্ষেপে খুব অল্প সময়ে জনগণের প্রশংসা পান তিনি। গত ৩০ নভেম্বর মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর ৪ ডিসেম্বর পদটি শূন্য ঘোষণা করা হয়।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন