• শিরোনাম

    আজ চাঁদপুর মেঘনা পাড়ে শুরু হচ্ছে আঞ্চলিক ইজতিমা

    | ৩০ নভেম্বর ২০১৭ | ১:৪৫ পূর্বাহ্ণ

    আজ চাঁদপুর মেঘনা পাড়ে শুরু হচ্ছে আঞ্চলিক ইজতিমা

    লক্ষাধিক মুসল্লির সমাগম হবে বলে আশাবাদী আয়োজকরা
    আজ চাঁদপুর মেঘনা পাড়ে শুরু হচ্ছে আঞ্চলিক ইজতিমা
    চাঁদপুর প্রতিবেদক॥

    চাঁদপুর মেঘন নদীর পাড়ে ৩০ নভেম্বর থেকে শুরু হচ্ছে তাবলীগ জামাতের আঞ্চলিত ইজতিমা। বৃহস্পতিবার বাদ ফজর থেকে বয়ানের মাধ্যমে শুরু হবে তিন দিন ব্যাপী ইজতিমার কার্যক্রম। বিশ্ব ইজতিমার তত্ত্বাবধানে এই প্রথমবারের মতো চাঁদপুর শহরের পুরাণবাজার জাফরাবাদ মেঘনাপাড়ে আঞ্চতি ইজতিমা অনুষ্ঠিত হচ্ছে। এখানে লক্ষাধিক মুসল্লির সমাগম হবে বলে আশাবাদী আয়োজকরা।

    শহরের এমদাদিয়া মাদ্রাসা সংলগ্ন মেঘনা নদীতীরে ৪০একর জমিতে ইতিমধ্যেই ইজতিমার প্যান্ডেল তৈরীর কাজ সর্ম্পন্ন হয়েছে। গত ১ মাস ধরে প্রতিদিন গড়ে ৪/৫শ’ লোক স্বেচ্ছাশ্রমে প্যান্ডেলসহ আনুষঙ্গিক স্থাপনা নির্মাণ কাজে সহয়োগিতা করেছেন। আমন্ত্রিত বিদেশী অতিথিদের থাকার জন্যে আলাদা প্যান্ডেল নির্মাণ করা হচ্ছে। এছাড়া মুসল্লিদের গোসল, ওযুর ব্যবস্থা এবং ৮শ’ টয়লেট নির্মাণ করা হয়েছে।

    webnewsdesign.com

    তাবলীগ জামাতের স্থানীয় মুরব্বিরা জানান, জিন্দেগির উদ্দেশ্য কী, আল্লাহ কেন মানুষকে দুনিয়াতে পাঠালেন এবং দুনিয়া ও আখেরাত এ সব বিষয় সামনে রেখে তাবলীগ জামাতের চাঁদপুর মারকাসের মুরব্বিদের তত্ত্বাবধানে বাদ ফজর থেকে বয়ান শুরু হবে।

    বাদ জোহর থেকে বাকি তিনদিন কাকরাইল মারকাসের তত্ত্বাবধানে ইজতিমার কার্যক্রম চলবে। শনিবার বেলা ১১টার দিকে আখিরী মোনাজাতের মধ্যদিয়ে ইজতিমা শেষ হবে। টঙ্গীর বিশ্ব ইজতিমার আওতায় এ বছর দেশের ৩২টি জেলায় আলাদাভাবে জেলা ভিত্তিক ইজতিমার আয়োজন করা হয়েছে।

    চাঁদপুরে ইজতেমার আয়োজন করায় জেলার ধর্মপ্রাণ মুসুল্লীদের মধ্যে আনন্দ বিরাজ করছে। মাঠের আশপাশে বসবাসরত বাসিন্দারাও যার যার সাধ্যমত প্যান্ডেল নির্মাণে সহায়তা করে যাচ্ছেন। জেলা প্রশাসক মো. আব্দুর সবুর মন্ডল জানালেন, তারা সার্বক্ষণিক ইজতেমার কাজ মনিটরিং করছেন। শানিপূর্ণভাবে এই ইজতেমা অনুষ্ঠানে তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।

    এদিকে ইজতেমায় মুসুল্লীদের যাতে কোনো ধরনের সমস্যা না হয় সে ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানালেন পুলিশ সুপার শামসুন্নাহার। এ বিষয়ে ২৯ নভেম্বর জেলা আইনশৃঙ্খলা বাহিনির সাথে তিনি মতবিনিয় করেন। তিনি জানান ইজতিমার সার্বিক নিয়রাপত্তায় পোশাকধারী প্রায় আড়াশ’ পুলিশ সদস্য মাঠে থাকবে। এছাড়াও বিপুল সংখ্যক সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ নিরাপত্তা কাজে নিয়োজিত থাকবে।

     

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন