• শিরোনাম

    আজকের বিশেষ দিনে এক মঞ্চে তাঁরা

    | ২৫ নভেম্বর ২০১৭ | ৭:৩৯ পূর্বাহ্ণ

    আজকের বিশেষ দিনে এক মঞ্চে তাঁরা

    আজকের বিশেষ দিনে এক মঞ্চে তাঁরা

    চাঁদপুর প্রতিনিধি

    আজকের বিশেষ দিনে এক মঞ্চে তাঁরা
     জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেসকো কর্তৃক আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভে ইলিশের বাড়ি চাঁদপুরে বিশাল আনন্দ শোভাযাত্রা বের হয়েছে। আজ শনিবার সকাল ১০টা চাঁদপুর স্টেডিয়াম থেকে শুরু হওয়া এই শোভাযাত্রা শহরের হাসান আলী স্কুল মাঠে গিয়ে শেষ হয়।
    এতে দলমত নির্বিশেষ চাঁদপুরের ১০ সহস্রাধিক মানুষ অংশ নেন।চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বিশাল এই শোভাযাত্রায় নেতৃত্ব দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

    অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদ চেয়াম্যান ওচমান গনি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগ সভাপতি, পৌর মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার এম এ ওয়াদুদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাসুদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন উজ্জলসহ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও বিশিষ্টজনরা।

    শোভাযাত্রা শেষে ডা. দীপু মনি এমপি বলেন, ইতিহাস কখনো বিকৃত হয় না, তার প্রমাণ- বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ। আজ সেই ভাষণ আন্তর্জাতিক পরিমণ্ডলে স্বীকৃতি পেয়ে আমাদের জাতির স্বত্বার প্রকৃত ইতিহাস গোটা বিশ্বে উপস্থাপিত হলো।

    webnewsdesign.com

    এদিকে, স্থানীয় রাজনীতিতে বিভেদ ভুলে জেলার শীর্ষ রাজনৈতিক নেতৃবৃন্দ এই উপলক্ষে এক মঞ্চে উপস্থিত হওয়ায় তাদের নেতাকর্মীরা বেশ চাঙ্গাভাব দেখা গেছে। কারণ, বিগত জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এবং নানা ইস্যুতে  দীর্ঘদিন ধরে বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এবং জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারীকে এক মঞ্চে চাঁদপুরে দেখা যায়নি। এই নিয়ে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ অনেকটা অস্বস্তিতে ছিলেন।

    অবশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেসকো কর্তৃক আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভে বিশেষ দিনে আনন্দ শোভাযাত্রায় তারা সবাই এক কাতারে সামিল হলেন। শুধু তাই নয়, শোভাযাত্রা শেষে শহরের হাসান আলী স্কুল মাঠে এক সাথে অবস্থান করে মুক্তিযুদ্ধের গানও উপভোগ করলেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন