• শিরোনাম

    আইপিএল শুরু হবে ৬ এপ্রিল

    | ২৫ জানুয়ারি ২০১৮ | ৭:৪৯ পূর্বাহ্ণ

    আইপিএল শুরু হবে ৬ এপ্রিল

    আইপিএল শুরু হবে ৬ এপ্রিল

    স্পোর্টস ডেস্ক

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০১৮ মৌসুমের পর্দা উঠবে আগামী ৬ এপ্রিল। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে উদ্বোধন হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-২০ লিগের ১১তম আসর। একই স্টেডিয়ামে ৭ এপ্রিল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে আইপিএল। আগামী ২৭ এপ্রিল ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে ভারতীয় ক্রিকেটের এই ঘরোয়া লিগের।

    এবারের আসরের প্রথম ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ এখনো নির্ধারণ হয়নি। চলতি সপ্তাহেই আইপিএলের ম্যাচ তালিকা চূড়ান্ত হওয়ার কথা রয়েছে। এরপর জানা যাবে কোন দল কার বিপক্ষে খেলবে।

    এবারের আসরের জন্য আইপিএল গর্ভনিং কাউন্সিল খেলা শুরুর নতুন সময় ঠিক করেছে। আসরের প্রথম ম্যাচ শুরু হবে বিকেল ৫টা ৩০ মিনিটে এবং দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। এর আগে ম্যাচ শুরু হতো যথাক্রমে বিকেল ৪টা এবং রাত ৮টায়।

    জনপ্রিয় এই টি-২০ টুর্নামেন্টের ইতিহাসে এবার বড় নিলাম অনুষ্ঠিত হবে। আটটি দলের এই প্রতিযোগিতায় দুর্নীতির দায়ে দু’বছর নির্বাসনে থাকা চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস আবার আসরে ফিরেছে। তাদের ফেরার কারণে যাতে খেলোয়াড় সংকট না হয়; সেজন্য সবোর্চ্চ চারজন খেলোয়াড় ধরে রেখে বাকি খেলোয়াড়দের ছেড়ে দেওয়ার নিয়ম করা হয়েছে। এ কারণে এক হাজার ১২২ জন খেলোয়াড় নিবন্ধন করে, যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ।

    webnewsdesign.com

    তাদের মধ্যে নিলামের জন্য ৫৭৮ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে নিলাম হবে। এতে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব-আল হাসান ও ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানেরও আছেন। সাকিককে নিলামের ‌’এলিট’ গ্রুপে রাখা হয়েছে। তার ভিত্তিমূল্য ধরা হয়েছে দুই কোটি রূপি। মুস্তাফিজুরের ভিত্তিমূল্য এক কোটি রূপি।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন