• শিরোনাম

    অসহায় বীর মুক্তিযোদ্ধার পাশে দাড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি—- এ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা এমপি

    | ২৮ নভেম্বর ২০১৭ | ১১:২০ পূর্বাহ্ণ

    অসহায় বীর মুক্তিযোদ্ধার পাশে দাড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি—- এ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা এমপি

    সুস্থ হয়ে বাড়ি ফিরলেন গেরিলা যোদ্ধা ‘উল্কা খায়ের’

    অসহায় বীর মুক্তিযোদ্ধা’র পাশে দাড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি—- এ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা এমপি

     নিজস্ব প্রতিবেদক

    সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একাত্তরের গেরিলা যোদ্ধা আবুল খায়ের। দুই নম্বর সেক্টরের মুক্তিযোদ্ধা আবুল খায়ের ‘উল্কা খায়ের’ নামে পরিচিত। ৬৭ বছর বয়সী খায়ের হৃদরোগে ভুগছিলেন।

    ‘অসুস্থ মুক্তিযোদ্ধা আবুল খায়েরকে কে বা কারা রাস্তায় ফেলে গেছে’- এমন খবর পত্রিকায় দেখে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নুরজাহান বেগম মুক্তা।
    প্রায় দুই সপ্তাহ চিকিৎসা শেষে সোমবার দুপুরে সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে চিকিৎসকের ছাড়পত্র পেয়ে বাড়িতে যান মুক্তিযোদ্ধা আবুল খায়ের। এসময় তার পাশে ছিলেন সাংসদ মুক্তা ও মুক্তিযোদ্ধা আহমদ উল্লাহ রতনসহ বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা।
    সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আবু জাফর মো. মাঈনুদদিনের মেয়ে মুক্তা সাংবাদিকদের বলেন, অসুস্থ আবুল খায়েরকে সাভারের রাস্তায় পড়ে থাকতে দেখে কয়েকজন যুবক তাকে পাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র-সিআরপিতে ভর্তি করায়। পরে পত্রিকায় এ খবর দেখে সিআরপি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়। তিনি এখন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন এটাই আনন্দের। আর একজন অসহায় বীর মুক্তিযোদ্ধার পাশে দাড়াতে পেরে আনি নিজেকে ধন্য মনে করছি।
    চিকিৎসার খরচ দেওয়ার পাশাপাশি তাকে একটি হুইল চেয়ার কিনে দের এই সাংসদ।
    সংরতি আসনের এই সাংসদ জানান, মুক্তিযুদ্ধের সময় সিলেট ও চাঁদপুরের শাহরাস্তি থানা এলাকায় যোদ্ধাদের কমান্ডার ছিলেন খায়ের। ২ নম্বর সেক্টরে তিনি খালেদ মোশাররফের নেতৃত্বে যুদ্ধ করেন।
    সম্মুখ সমরে তড়িৎ গতির কারণে এ মুক্তিযোদ্ধা এলাকায় পরিচিতি পান ‘উল্কা খায়ের’ নামে। ব্যক্তিগত জীবনে অবিবাহিত খায়েরের বাড়ি চাঁদপুরেরের শাহরাস্তি এলাকায়।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন