• শিরোনাম

    অভিজ্ঞতাই শক্তি রংপুর রাইডার্সের

    | ০৩ নভেম্বর ২০১৭ | ২:৩১ অপরাহ্ণ

    অভিজ্ঞতাই শক্তি রংপুর রাইডার্সের

    অভিজ্ঞতাই শক্তি রংপুর রাইডার্সের

    অভিজ্ঞতাই শক্তি রংপুর রাইডার্সের

    বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর মাঠে গড়াতে আর কয়েক ঘন্টা বাকি। এরপরই সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ঢাকা ও সিলেটের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বাংলাদেশের সবচেয়ে জমজমাট ঘরোয়া ক্রিকেটের আসর। প্রথম দিন সন্ধ্যায় সিলেট সিক্সার্সের বিপক্ষে মাঠে নামবে দেশের অন্যতম শিল্পগ্রুপ বসুন্ধরার মালিকানাধীন রংপুর রাইডার্স।

    বসন্ধুরা গ্রুপের ফ্রাঞ্চাইজি রংপুরের দিকে তাকালেই দেখা যায়, একদল পুরাতন অভিজ্ঞ দেশি-বিদেশি ক্রিকেটার। যেন মনে হয়, ফ্রাঞ্চাইজিটি অভিজ্ঞতাকেই সবচেয়ে বেশি প্রাধান্য দিয়েছে। তাদের আইকনের দিকে তাকালেও সেটা অনেকটা পরিষ্কার হওয়া যায়।

    তারা আইকন হিসেবে বেছে নিয়েছে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক এবং দেশের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজাকে। যার অভিজ্ঞতার কাছে বাংলাদেশের যে কোন ক্রিকেটারকে হার মানতে হবে।

    webnewsdesign.com

    রংপুরের অন্যতম শক্তি তাদের অভিজ্ঞ কোচ টম মুডি। টম মুডি একসময় শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ ছিলেন। তার নেতৃত্বে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল সানরাইজার্স হায়দরাবাদ ট্রফি জিতেছে। এমন একজন অভিজ্ঞ কোচ রয়েছে যে দলে, সে দলকে নিশ্চিন্তে আপনি অনেকখানি এগিয়ে রাখতে বাধ্য হবেন।

    দলটির লোকাল ক্রিকেটার বাছাইয়ে মাশরাফির মতামতকে বেশি প্রাধান্য দেয়া হয়েছে। আর মাশরাফি প্রাধান্য দিয়েছেন অভিজ্ঞতাকে। সে জন্যই হয়তো রংপুরের দলে শাহরিয়ার নাফীস, সোহাগ গাজী, আব্দুর রাজ্জাক, ইলিয়াস সানীরা।

    বিপিএলে সবসময়ই ভাল করেন শাহরিয়ার নাফীস। সেদিক থেকে এটি রংপুরের জন্য ভাল চয়েজ। আর অভিজ্ঞ স্পিনার রাজ্জাক তো আছেনই দলে। চলতি জাতীয় লিগেও অসাধারণ বোলিং অনেকটা দিন বাংলাদেশ দলের হয়ে মাঠ কাঁপানো বাঁহাতি এই স্পিনার।

    রংপুরের বিদেশি খেলোয়াড়গুলোও যেন একেকজন অভিজ্ঞতার জাহাজ। সারা পৃথিবীতে টি-টোয়েন্টির’র ফেরিওয়ালা হিসেবে পরিচিত ক্রিস গেইল রয়েছে এই দলে। আছেন আরেক মারদাঙ্গা ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। আর রংপুর তো পুরো বিপিএলকে অবাক করে দিয়ে প্রথমবারের মত উড়িয়েই এনেছে লংকান স্পিডস্টার লাসিথ মালিঙ্গাকে।

    এছাড়াও তারা দলে ভিড়িয়েছে ইংল্যান্ডের রবি বোপারা, ডেভিড উইলিকে। এছাড়াও দলটি ইংলিশ কাউন্টির ফাইনালে অসাধারণ ব্যাটিং করা স্যাম হেইনকেও দলে ভিড়িয়েছে। আর ক্রিস গেইল ছাড়াও রাইডার্সদের সহযাত্রী হয়েছেন স্বদেশী স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস।

    এক কথায় বলাই যায়, এবারের রংপুর রাইডার্স অভিজ্ঞতা দিয়েই লিগ জিততে চায়। কেননা তাদের গড়া দলটি একেবারে অভিজ্ঞতায় টইটুম্বুর।

    রংপুর রাইডার্স
    দেশি : মাশরাফি বিন মর্তুজা (আইকন), মোহাম্মদ মিথুন, শাহরিয়ার নাফীস, রুবেল হোসেন, নাজমুল ইসলাম, সোহাগ গাজী, জিয়াউর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, আবদুর রাজ্জাক, এবাদত হোসেন, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম।

    বিদেশি : রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, ক্রিস গেইল, সামিউল্লাহ সেনওয়ারি, জহির খান, স্যাম হেইন, ব্রেন্ডন ম্যাককালাম।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন