• শিরোনাম

    অনলাইনে ব্যবসা করে ১৯ বছরেই শতকোটি টাকার মালিক

    | ২০ অক্টোবর ২০১৭ | ৩:৫০ পূর্বাহ্ণ

    অনলাইনে ব্যবসা করে ১৯ বছরেই শতকোটি টাকার মালিক

    অনলাইনে ব্যবসা করে ১৯ বছরেই শতকোটি টাকার মালিক

    অনলাইনে ব্যবসা করে ১৯ বছরেই শতকোটি টাকার মালিক

    অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি ও গণিত নিয়ে পড়াশোনার করা সুযোগ পেয়েছিলেন উত্তর লন্ডনের ভারতীয় বংশোদ্ভূত অক্ষয়। কিন্তু স্বপ্ন ছিল নিজে কিছু করার। তাই বিশ্ববিদ্যালয়ে ভর্তি না হয়ে নেমে পড়েন ব্যবসায়। নামমাত্র মূল্যের বিনিময়ে সম্পত্তি কেনাবেচায় মানুষজনকে সাহায্য করতে অক্ষয় তৈরি করেন ‘ডোরস্টেপস ডট কো ডট ইউকে’ নামে ওয়েবসাইট। শুরুতে সেবা গ্রহীতার সংখ্যা কম থাকলেও অল্প সময়ের মধ্যে বাড়তে থাকে গ্রহীতা। মাত্র ১৬ মাসের মধ্যেই তার সম্পত্তির পরিমাণ দাঁড়ায় একশ কোটিরও বেশি। বর্তমানে ব্রিটেনের বৃহত্তম সংস্থাগুলোর মধ্যে ১৮ নম্বরে রয়েছে তার কোম্পানি।

    শুরুর দিনগুলোর কথা বলতে গিয়ে অক্ষয় বলেন, সংস্থার ওয়েবসাইট চালুর কয়েক দিনের মধ্যে সাসেক্সের একজনের কাছ থেকে ফোন কল আসে। সেখানে তার একটি বাড়ি এবং জমি রয়েছে। দুটোই বেচতে চান তিনি। সে সুযোগ হাতছাড়া করেননি অক্ষয়। সঙ্গে সঙ্গে ছুটে গিয়েছিলেন সাসেক্সে। নিজের গাড়ি ছিল না। ড্রাইভিং লাইসেন্স তো দূরের কথা। ফলে ভগ্নীপতিকে ৪০ পাউন্ড দিয়েছিলেন তাকে সাসেক্সে পৌঁছে দেওয়ার জন্য। সাসেক্সে পৌঁছে সেই জমি-বাড়ির ছবি তুলে আনেন অক্ষয়। এরপর তা বিক্রি করেছিলেন তিনি। সেই থেকে শুরু। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি অক্ষয়কে।

    অক্ষয়ের সাফল্যের মতো তার ব্যবসার পদ্ধতিও খানিকটা আলাদা। স্যুট-বুট পরা চকচকে এস্টেট এজেন্টের বদলে তার ব্যবসায় কর্মী হিসেবে রয়েছেন মধ্যবয়সী গৃহিনীরা। তারাই ক্রেতাদের ঘর-বাড়ি দেখাতে নিয়ে যান। এই মুহূর্তে তার সংস্থায় কাজ করেন ১২ জন কর্মী।

    webnewsdesign.com

    মধ্যবয়সী গৃহিনীদের কর্মী হিসেবে রাখার কারণ হিসেবে অক্ষয় বলেন, মায়েদের উপর ক্রেতাদের আস্থা আছে। আর মায়েরা সত্যি কথা বলেন। এই ব্যবসায় সেটা খুবই জরুরি। কারণ, যারা নিজেদের ঘর-বাড়ি বিক্রি করছেন, বেশির ভাগের ক্ষেত্রেই তা তাদের জীবনের সবচেয়ে বড় লেনদেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    হাজীগঞ্জে হাছান ট্রাভেলস উদ্বোধন
    হাজীগঞ্জে হাছান ট্রাভেলস উদ্বোধন