• শিরোনাম

    রেকর্ড গড়ে সিরিজ শেষ করল বাংলাদেশ

    নিজস্ব প্রতিবেদক | ১২ মার্চ ২০২০ | ৫:৫৬ অপরাহ্ণ

    রেকর্ড গড়ে সিরিজ শেষ করল বাংলাদেশ

    ছবি সংগৃহীত

    এর আগে কখনোই পূর্ণাঙ্গ সিরিজ না জেতা বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে এই স্বাদও নিলো শেষ পর্যন্ত। দীর্ঘ এক মাসের লম্বা সময়ে ছিল একটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

    ঢাকায় একমাত্র টেস্টে ১০৬ রান ও ইনিংস ব্যবধানে জেতার পর তিন ওয়ানডেতেও ৩-০ ব্যবধানে জয় পায় টাইগাররা। গত নয় তারিখে শুরু হওয়া দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪৮ রানে জয়ের পর আজ ৯ উইকেটে জিতে ষোল কলা পূর্ণ করল স্বাগতিকরা।

    সন্ধ্যায় টস জিতে স্বাগতিক অধিনায়ক সিদ্ধান্ত নেন বোলিংয়ের। বাংলাদেশ দলে ছিল তিন পরিবর্তন। তামিমের পরিবর্তে নাঈম শেখ, আমিনুল ইসলামের জায়গায় অভিষেক হয়েছে হাসান মাহমুদের। এছাড়া শফিউল ইসলামের জায়গায় খেলেছেন আল আমীন।

    সফরকারীরা ব্যাট করতে নেমে নির্দিষ্ট ওভারে ৭ উইকেটে ১১৯ রান সংগ্রহ করে। গোটা সফরে ব্যর্থ ব্রেন্ডন টেলর এই ম্যাচে খেলেছেন ৪৮ বলে ৫৯ রানের ইনিংস।

    বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান ও আল-আমীন। এছাড়া ১টি করে উইকেট নেন সাইফউদ্দিন, মেহেদী হাসান ও আফিফ হোসেন।

    ১২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই টাইগার ওপেনার যোগ করেন ১০ ওভার চার বলে ৭৭ রান। এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় জিম্বাবুয়ে।

    ৩৪ বলে ৩৩ রান করা নাঈম শেখের বিদায়ের পর লিটন দাস তুলে নেনে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক। নাইমের পর সৌম্য সরকারকে নিয়ে ২৫ বল হাতে রেখে ৯ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ। লিটন দাস ৪৫ বলে ৬০ ও সৌম্য অপরাজিত রয়েছেন ২০ রানে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি