• শিরোনাম

    বেপরোয়া কেনাকাটা, হাজীগঞ্জে বাড়ছে করোনাভাইরাসের আশঙ্কা

    নিজস্ব প্রতিবেদক | ১৭ মে ২০২০ | ১:২০ অপরাহ্ণ

    বেপরোয়া কেনাকাটা, হাজীগঞ্জে বাড়ছে করোনাভাইরাসের আশঙ্কা

    ছবি সংগৃহীত

    চীনের উহান শহর থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়া কারোন ভাইরাস বাংলাদেশেও সংক্রমণ শুরু করেছে। ইতোমধ্যে দেশের ৬৪ জেলায় ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছে ১৬ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত হয়ে মারা গেল ৩১৪ জন।

    এছাড়া এই ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৯৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনাক্রান্তের সংখ্যা ২০ হাজার ৯৯৫ জন।

    এদিকে দেশের এমন পরিস্থিতিতে বিভিন্ন জেলায় ঈদের কেনাকাটায় ভিড় বাড়ছেই। স্বাস্থ্যবিধি না মানায় বাধ্য হয়ে স্থানীয় প্রশাসন অনেক জায়গায় মার্কেট বন্ধের নির্দেশনা দিলেও সেটিও মানছেন না অনেকে।

    বিপণি বিতান ও শপিংমলগুলোতে অনেকটাই বেপরোয়া ক্রেতা-বিক্রেতা। অনেকে মার্কেটে দরজা বন্ধ রেখেও চলছে ঈদের কেনাবেচা।

    চাাঁদপুরের হাজীগঞ্জে ঈদের মার্কেট করতে এসে জরিমানা দিলেন কয়েকজন ক্রেতা। শনিবার (১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটজন ক্রেতা ও বিক্রেতাকে জরিমানা করা হয়।

    অন্যদিকে স্বাস্থ্যবিধি অমান্য করায় চাঁদপুর জেলার সব মার্কেট, বাজার ও বিপণি বিতান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

    এ দিন লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ৫ জন ব্যবসায়ী ও ঈদের কেনাকাটা করায় ৩ জন ক্রেতাকে মোট ১০ হাজার ১০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত।

    এ সময় দোকান মালিকদের করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে লকডাউন মেনে চলার নির্দেশনা প্রদান এবং উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সরকারি নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

    ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার এসআই বেলাল হোসাইনসহ সাংবাদিকবৃন্দ।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ