• শিরোনাম

    করোনাভাইরাস সংকট মোকাবিলায় অর্থ সংগ্রহে নিলামে উঠছে তারকাদের প্রিয় বস্তু

    বিনোদন ডেস্ক | ০৩ মে ২০২০ | ১:২৬ অপরাহ্ণ

    করোনাভাইরাস সংকট মোকাবিলায় অর্থ সংগ্রহে নিলামে উঠছে তারকাদের প্রিয় বস্তু

    ফাইল ছবি

    করোনাভাইরাস সংকট মোকাবিলায় স্বল্পআয়ের মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। এরইমধ্যে অনেকেই নানাভাবে বিভিন্ন শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন। এবার বিপন্ন মানুষের পাশে সহায়তার হাত বাড়াতে নিলামে তোলা হচ্ছে দেশের প্রথিতযশা কয়েকজন তারকার প্রিয়বস্তু।

    গত বৃহস্পতিবার রাতে ‘অকশন ফর অ্যাকশন’ নামের একটি পেজে নিলামে ওঠে কিংবদন্তি অভিনয়শিল্পী হুমায়ুন ফরীদির বহুল ব্যবহৃত একটি চশমা। একজন হাঙ্গেরি প্রবাসী চশমাটি ৩ লাখ ২৫ হাজার টাকা দিয়ে কিনে নেন। এ আয়োজনে ফেসবুক লাইভে যুক্ত ছিলেন প্রয়াত এ অভিনেতার মেয়ে শারারাত ইসলাম দেবযানী। এ বিষয় তিনি বলেন, ‘একজন মেয়ে তার বাবার চশমা দিচ্ছেন, আর একজন বাবা তার মেয়ের জন্য চশমাটা কিনলেন। এর চেয়ে সুন্দর আর কিছু হতে পারে না।’

    নিলাম অনুষ্ঠানে ফেসবুক লাইভে অন্যদের মধ্যে আফজাল হোসেন, মিশা সওদাগর, আফসানা মিমি, ইরেশ যাকের, সাজু খাদেমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। নিলামে প্রাপ্ত অর্থ করোনাভাইরাস সংকটে হতদরিদ্রদের জন্য ব্যয় করা হবে বলে জানান আয়োজকরা।

    এর ক’দিন আগেই নিলামে তোলা হয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্স। গত ২৯ এপ্রিল রাত সাড়ে ১০টায় ‘অকশন ফর অ্যাকশন’ পেজে এই নিলাম অনুষ্ঠিত হয়। পরিচয় গোপন রেখে তাহসান খানের অ্যালবামের ডেট টেপ ও হাতে লিখা লিরিক্স ৭ লাখ ৫০ হাজার টাকায় নিলামে কিনেছেন আমিন হাসান নামের এক ভক্ত।

    এ প্রসঙ্গে তাহসান জানিয়েছেন, ‘ধন্যবাদ দেওয়া ছাড়া খুব বেশি কথাও বলতে পারিনি। অধীর আগ্রহে অপেক্ষা করছি নিলামে বিজয়ীর সঙ্গে। অ্যালবামটির মূল মাস্টার ডেট কপি এটি। এই জিনিসটি একটিই। সঙ্গে ছিল ১৬ বছর ধরে যত্নে রাখা ‘ঈর্ষা’ গানটির হাতে লেখা লিরিক পৃষ্ঠা। নিঃসন্দেহে এটি অনেক আবেগের বিষয় আমার জন্য। মানুষের পাশে দাঁড়াতেই এগুলো উৎসর্গ করলাম।’

    জানা গেছে নিলামের সাড়ে ৭ লাখ টাকা স্যার ফজলে হাসান আবেদ ফাউন্ডেশনে অনুদান হিসেবে দিয়েছেন তাহসান। যা দিয়ে ৩ হাজার মানুষকে ১ মাস খাওয়াবে ব্র্যাক। এছাড়া নিলাম জয়ী আমিন হাসান তাহসানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠা নিজের স্ত্রী ও মেয়েকে উপহার হিসেবে প্রদান করবেন। এছাড়া তাহসান বাসায় গান শোনার দাওয়াত পাবেন।

    ধারাবাহিকভাবে নিলামে তোলা হবে নগর বাউল জেমসের প্রিয় কিছু সংগ্রহ, নুসরাত ইমরোজ তিশার প্রিয় শাড়ি, চিরকুট ব্যান্ডের সুমির নথ, গিটারিস্ট ইমনের গিটার, ড্রামার পাভেলের ড্রামস কিট।

    প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে প্রতিদিনই বাড়ছে মৃতু্য ও আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতেই ব্যতিক্রমী এ আয়োজনটি করছে ‘অকশন ফর অ্যাকশন’ নামের একটি ফেসবুক পেজ। দেশের জনপ্রিয় তারকাদের ব্যবহৃত জিনিস মূলত এতে নিলামে তোলা হচ্ছে এই পেজটির মাধ্যমেই। ভিন্ন রকমের এ উদ্যোগটি পরিকল্পনা করেন আলোকচিত্রী প্রীত রেজা। এতে আরও যুক্ত হন অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ আর হোসেন ও চিশতী ইকবাল।

    এছাড়াও এই আয়োজনে থাকছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর পরবর্তী একটি ছবিতে অভিনয়ের সুযোগ, বাকের ভাইয়ের সঙ্গে ‘হাওয়ামে উড়তা যায়ে’ গান শুনতে শুনতে চায়ের দোকানে আড্ডা, মাইলস ব্যান্ডের সদস্যদের সঙ্গে ছবি তোলা, মোশাররফ করিমকে বাসায় দাওয়াত দিয়ে নিয়ে যাওয়া, চিত্রনায়ক অনন্ত জলিলের সঙ্গে লংড্রাইভে যাওয়ার মতো নিলামও।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি